ময়মনসিংহ, বৃহস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ | ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ () ২২°সে
শিরোনাম :
গ্লোবাল ল থিংকার্স সোসাইটির উদ্যোগে স্বাস্থ্যসেবা ও পুষ্টি ক্যাম্প ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা শাহ মাজহারুল হান্নান আর নেই, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ময়মনসিংহ জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হলেন চেয়ারম্যান আবু সাইদ। হালুয়াঘাটে স্থানীয় সরকার পুরস্কার পেলেন জনপ্রতিনিধি ও উপজেলা নির্বাহী অফিসার হালুয়াঘাটে পিকনিকের বাস খাদে হালুয়াঘাটের পাহাড়ি স্পটগুলো ভ্রমণ পিপাসুদের পদচারণায় মুখর রাজপথে মৃত্যুর হানা, হালুয়াঘাটে ট্রাকের চাকায় পিষ্টে নিহত এক ত্রিশালে বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠা বার্ষিকী পালন হুফফাজুল কুরআন ফাউন্ডেশন হালুয়াঘাট শাখার উদ্যোগে হিফ্জুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত মুক্তিযোদ্ধা কমান্ডার এম. এ গণি আর নেই, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

মুক্তিযোদ্ধা কমান্ডার এম. এ গণি আর নেই, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

মুহাম্মদ মাসুদ রানা, হালুয়াঘাটঃ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. এ গণি গত মধ্য রাত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি ১৯৫২ সালের ২১ আগষ্ট ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার জুগলী ইউনিয়নের ছাতুগাঁও গ্রামে জন্মগ্রহণ করেন।
বর্তমানে তিনি পরিবার- পরিজন নিয়ে হালুয়াঘাট পৌর এলাকার পাগলপাড়া গ্রামে বসবাস করছিলেন।

আজ বেলা তিনটায় হালুয়াঘাট কেন্দ্রীয় ঈদগা মাঠে রাষ্ট্রীয় গার্ড অফ অনার ও জানাজা নামাজের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের এই কিংবদন্তিকে চির বিদায় জানানো হয়।

মুক্তিযুদ্ধের শুরুতেই তিনি ভারতের রংনাবাগে প্রশিক্ষণ সমাপ্ত করে ১২০ জন মুক্তিযোদ্ধার একটি কোম্পানির দায়িত্ব প্রাপ্ত হয়ে বিভিন্ন অস্ত্র, গুলাবারুদ ও খাদ্য সমেত ১১নং সেক্টরের ডালু সাব-সেক্টরে মাচাংপানি এফ.এফ. ক্যাম্পে ক্যাম্প কমান্ডার নাজমুল আহসানের নিকট তিনি রিপোর্ট করেন। মুক্তিযোদ্ধা এম. এ গণি কোম্পানি কমান্ডার হিসেবে হালুয়াঘাট থানাধীন ঐতিহাসিক তেলিখালী যুদ্ধে সক্রিয় অংশ গ্রহণসহ বিভিন্ন অপারেশনে নেতৃত্ব দেন। যুদ্ধকালীন সময়েই মুক্তিযোদ্ধা এম. এ গণি এর বীরত্বের কথা ভারতের একটি দৈনিক “দি নিউ এজ” পত্রিকায় তার ছবিসহ ফলাও করে প্রকাশ করে। এরপর কোলকাতা বেতার কেন্দ্রের লোকজন তার সাক্ষাৎকার গ্রহণ করে কোলকাতা ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে একযোগে সম্প্রচার করেন।

তার মৃত্যুতে হালুয়াঘাট মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শোক, শ্রদ্ধা ও গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা শাহ মাজহারুল হান্নান আর নেই, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
হালুয়াঘাটে স্থানীয় সরকার পুরস্কার পেলেন জনপ্রতিনিধি ও উপজেলা নির্বাহী অফিসার
হালুয়াঘাটে পিকনিকের বাস খাদে
হালুয়াঘাটের পাহাড়ি স্পটগুলো ভ্রমণ পিপাসুদের পদচারণায় মুখর
রাজপথে মৃত্যুর হানা, হালুয়াঘাটে ট্রাকের চাকায় পিষ্টে নিহত এক
ত্রিশালে বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠা বার্ষিকী পালন

আরও খবর