ময়মনসিংহ, বৃহস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ | ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ () ২২°সে
শিরোনাম :
গ্লোবাল ল থিংকার্স সোসাইটির উদ্যোগে স্বাস্থ্যসেবা ও পুষ্টি ক্যাম্প ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা শাহ মাজহারুল হান্নান আর নেই, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ময়মনসিংহ জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হলেন চেয়ারম্যান আবু সাইদ। হালুয়াঘাটে স্থানীয় সরকার পুরস্কার পেলেন জনপ্রতিনিধি ও উপজেলা নির্বাহী অফিসার হালুয়াঘাটে পিকনিকের বাস খাদে হালুয়াঘাটের পাহাড়ি স্পটগুলো ভ্রমণ পিপাসুদের পদচারণায় মুখর রাজপথে মৃত্যুর হানা, হালুয়াঘাটে ট্রাকের চাকায় পিষ্টে নিহত এক ত্রিশালে বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠা বার্ষিকী পালন হুফফাজুল কুরআন ফাউন্ডেশন হালুয়াঘাট শাখার উদ্যোগে হিফ্জুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত মুক্তিযোদ্ধা কমান্ডার এম. এ গণি আর নেই, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

হালুয়াঘাটে কিশোরদের হাতে ড্রাম ট্রাকের স্টিয়ারিং!

মুহাঃ মাসুদ রানা, হালুয়াঘাট প্রতিনিধিঃ
ময়মনসিংহের হালুয়াঘাটে বেপরোয়া ভাবে চলছে মাটি ও ইট বহনকারী ড্রাম ট্রাকসহ হালকা ক্যাটাগরির বিভিন্ন যানবাহন। আর এগুলোর বেশির ভাগই চালাচ্ছে বৈধ ড্রাইভিং লাইসেন্স, রুটপারমিট ও ফিটনেস সার্টিফেকেট ছাড়া কিশোর ড্রাইভাররা। হালুয়াঘাটের বিভিন্ন রুটে স্বল্প দূরত্বে ইট ও মাটি বহনকারী এমনকি যাত্রী বহনকারী লাইসেন্স বিহীন যানবাহনও চালাচ্ছে বীরদর্পে । এতে নিয়ম নীতির তোয়াক্কা করছে না। অন্যদিকে সিএনজি, মাহেন্দ্র এবং অটো রিক্সা চালক হিসেবে দক্ষ ড্রাইভার দেখাই যায় না। অধিকাংশ ক্ষেত্রেই সিএনজি, মাহেন্দ্র চালাচ্ছে অপ্রাপ্তবয়স্ক কিশোরেরা। ওস্তাদের কাছ থেকে নামে মাত্র শিখে কোন প্রকার লাইন্সেস ছাড়াই তারা বসছে চালকের আসনে। পাশাপাশি অনেক কিশোর চালকের হেলপার হিসেবেও শিশুদের কাজ করতে দেখা যায়। এছাড়া মরার উপর খারার ঘাঁ হিসেবে তো রয়েছে ইঞ্জিন চালিত ট্রলির দাপট। হালুয়াঘাটের ব্যস্ততম সড়ক গুলোতে বিকট শব্দেও বেপরোয়াভাবে তাদের সরব চলাচল।

এদিকে অদক্ষ হাতে বেপরোয়া গতিতে এ সব যানবাহন চালানোর কারণে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারাচ্ছে অসংখ্য মানুষ। বহুল আলোচিত “সড়ক পরিবহন আইন ২০১৮” পাশ হলেও সেই আইনের প্রয়োগ হচ্ছে না। আর আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতাও চোখে পড়ার মতো নয়।

জানতে চাইলে হালুয়াঘাট থানা অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান বলেন, এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা প্রয়োজন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম বলেন, দরিদ্রতার কারণে স্বল্প বয়সী অনেকই ছোট-মাঝারি আকারের যানবাহন চালাচ্ছে। আমরা সবসময় শিশু শ্রমকে নিরুৎসাহিত করি। কিন্তু যারা লাইসেন্স বিহীন ড্রাম ট্রাক বা যানবাহন চালাচ্ছে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা শাহ মাজহারুল হান্নান আর নেই, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
হালুয়াঘাটে স্থানীয় সরকার পুরস্কার পেলেন জনপ্রতিনিধি ও উপজেলা নির্বাহী অফিসার
হালুয়াঘাটে পিকনিকের বাস খাদে
হালুয়াঘাটের পাহাড়ি স্পটগুলো ভ্রমণ পিপাসুদের পদচারণায় মুখর
রাজপথে মৃত্যুর হানা, হালুয়াঘাটে ট্রাকের চাকায় পিষ্টে নিহত এক
ত্রিশালে বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠা বার্ষিকী পালন

আরও খবর