ময়মনসিংহ, বৃহস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ | ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ () ২৩°সে
শিরোনাম :
গ্লোবাল ল থিংকার্স সোসাইটির উদ্যোগে স্বাস্থ্যসেবা ও পুষ্টি ক্যাম্প ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা শাহ মাজহারুল হান্নান আর নেই, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ময়মনসিংহ জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হলেন চেয়ারম্যান আবু সাইদ। হালুয়াঘাটে স্থানীয় সরকার পুরস্কার পেলেন জনপ্রতিনিধি ও উপজেলা নির্বাহী অফিসার হালুয়াঘাটে পিকনিকের বাস খাদে হালুয়াঘাটের পাহাড়ি স্পটগুলো ভ্রমণ পিপাসুদের পদচারণায় মুখর রাজপথে মৃত্যুর হানা, হালুয়াঘাটে ট্রাকের চাকায় পিষ্টে নিহত এক ত্রিশালে বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠা বার্ষিকী পালন হুফফাজুল কুরআন ফাউন্ডেশন হালুয়াঘাট শাখার উদ্যোগে হিফ্জুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত মুক্তিযোদ্ধা কমান্ডার এম. এ গণি আর নেই, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

হালুয়াঘাটে ব্যক্তিগত রাস্তা নির্মাণের উদ্দেশ্যে গাছ কাটার অভিযোগ

মুহাম্মদ মাসুদ রানা, হালুয়াঘাটঃ ময়মনসিংহের হালুয়াঘাটে ব্যক্তিগত রাস্তা নির্মাণের উদ্দেশ্যে শতশত গাছ কাটার অভিযোগ উঠেছে স্থানীয় হুমায়ুন মোড়ল নামে এক প্রভাবশালীর বিরুদ্ধে।

সূত্রে জানা যায়, উপজেলার ৬নং বিলডোরা ইউনিয়নের বনগ্রামের মধ্য দিয়ে এক সময়ের সরকারী হালট ভূক্ত একটি পার্শ্ব রাস্তা ছিলো। সময়ের পরিক্রমায় এটি কালের গর্ভে হারিয়ে যায়। ঐ হালটকৃত রাস্তাটির পরিবর্তে এলাকাবাসী বর্তমান নতুন রাস্তায় জমি দান করে এমনটি জানিয়েছেন ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহমানসহ অনেকেই।

এই সমস্যার সমাধানকল্পে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলমসহ অনেক নেতারা দেন-দরবার করেছেন। সর্বশেষ ইউপি চেয়ারম্যান রাস্তাটি পুনঃ সংস্কারের উদ্দেশ্যে ভেকু দিয়ে বেশ কিছু ফলজ ও বনজ গাছ অপসারণ করে মাটি ফেলতে চাইলে বাধ সাধে এলাকার লোকজন। তাদের দাবী আমরা রাস্তার জন্য একবার জমি দিয়েছি। এখন নতুন করে আর জমি দিতে পারবো না। দু-একটি পরিবারের জন্য আমরা এহেন ক্ষতি মেনে নিতে পারবো না। আর হুমায়ুন মোড়লের নেতৃত্বে শতশত গাছ কাঁটার ঘটনার তীব্র নিন্দা ও বিচারদাবী করে উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দায়ের করেন এলাকাবাসী।

এ বিষয়ে হুমায়ুন মোড়লকে জিজ্ঞাসা করলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, গাছ এবং রাস্তা পূনঃ নির্মাণের বিষয়টি সম্পূর্ণ ইউপি চেয়ারম্যানে এখতিয়ার। এক সময় এই হালটকৃত জমির উপর প্রশস্ত রাস্তা ছিলো। এখন দখলদারদের কারণে এটি সরু হয়েছে।তবে রাস্তাটি সংস্কার হলে আমরা সকলেই উপকৃত হবো।

জানতে চাইলে ইউপি চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম মুঠোফোনে বলেন, বিষয়টি তিনি অবগত আছেন। এ বিষয়ে পরে কথা বলবেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের সহকারী প্রকৌশলী আনোয়ার হোসেন এ প্রতিবেদককে মুঠোফোনে জানান, রাস্তাটির জন্য বিলডোরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম একটি প্রজেক্ট প্রপোজাল দিয়েছেন। তবে এখনও তা পাশ হয়নি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম বলেন, গাছ কাটা ও রাস্তার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা শাহ মাজহারুল হান্নান আর নেই, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
হালুয়াঘাটে স্থানীয় সরকার পুরস্কার পেলেন জনপ্রতিনিধি ও উপজেলা নির্বাহী অফিসার
হালুয়াঘাটে পিকনিকের বাস খাদে
হালুয়াঘাটের পাহাড়ি স্পটগুলো ভ্রমণ পিপাসুদের পদচারণায় মুখর
রাজপথে মৃত্যুর হানা, হালুয়াঘাটে ট্রাকের চাকায় পিষ্টে নিহত এক
ত্রিশালে বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠা বার্ষিকী পালন

আরও খবর