ময়মনসিংহ, বুধবার, ২০শে জানুয়ারি, ২০২১ | ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ () ২৩°সে
শিরোনাম :
শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানালেন প্রিন্স হালুয়াঘাট স্থলবন্দর উন্নয়ন কাজে গরমিল অক্ষমতায় অবসরে যাওয়া প্রতিবন্ধী শিক্ষিকাকার পাশে আহমদ ফাউন্ডেশন হালুয়াঘাটে ভূমি উন্নয়ন কর অনলাইনে করার তথ্য সংগ্রহ শুরু হালুয়াঘাটে পানিতে ডুবে যুবকের মৃত্যু বর্নাঢ্য আয়োজনে হালুয়াঘাটে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হালুয়াঘাটের বাঘাইতলায় মার্কেট নির্মাণের ভিত্তিপ্রস্তরের উদ্বোধন করলেন সাংসদ জুয়েল হালুয়াঘাটে প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন হালুয়াঘাটে গাবরাখালী গারো পাহাড় পর্যটন কেন্দ্রের মডেল উন্মোচন করলেন জেলা প্রশাসক বিজিবির গুলিতে হালুয়াঘাট সীমান্তে এক ভারতীয় চোরাকারবারি নিহত

হালুয়াঘাটে ভূমি উন্নয়ন কর অনলাইনে করার তথ্য সংগ্রহ শুরু

 

মুহাম্মদ মাসুদ রানা, হালুয়াঘাটঃ ময়মনসিংহের হালুয়াঘাটে ভূমি উন্নয়ন কর অনলাইন ভিত্তিক করা হচ্ছে । এ ব্যবস্থার মাধ্যমে পৃথিবীর যে কোনো প্রান্ত থেকে জমির খাজনা (ভূমি উন্নয়ন কর) অনলাইনে দেওয়া যাবে। শুরুতে হালুয়াঘাটের প্রতিটি ইউনিয়ন ভূমি অফিস প্রাথমিকভাবে দু-একটি মৌজা দিয়ে এ কার্যক্রমের তথ্য সংগ্রহ করার প্রাথমিক পরিকল্পনা হাতে নিয়েছে। জাতীয় পরিচয় পত্র, ছবি ও মোবাইল নাম্বার নিয়ে তথ্য সংগ্রহ শুরু করেছে উপজেলা ভূমি অফিসের অন্তর্গত ইউনিয়ন ভূমি অফিসগুলো।

আজ বুধবার সকাল ১১টায় ভুবনকুড়া ইউনিয়ন ভূমি অফিসে ‘হাতের মুঠোয় ভূমিসেবা’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অনলাইন ভিত্তিক ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা সফটওয়্যার পাইলটিং কার্যক্রমের ভূবনকুড়া থেকে তথ্য সংগ্রহ শুরু হয়েছে। ভূবনকুড়া ইউনিয়ন ভূমি কর প্রদানের সঙ্গে সম্পৃক্ত ২২ শত হোল্ডিং ( জমির মালিক) এ সেবার মাধ্যমে সরাসরি উপকৃত হবেন। এতে করে মানুষের ভূমি-সংক্রান্ত হয়রানি কমবে ও ভূমি অফিসের দুর্নীতি বন্ধ হবে।

ভূবনকুড়া ইউপি চেয়ারম্যান এম সুরুজ মিঞার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) তানভীর আহমেদ। এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বাঘাইতলা বাজার কমিটির সভাপতি আব্দুল জব্বার, মাজরাকুড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাবিবুর রহমান হাবিব, ইউপি ভূমি সহকারী কর্মকর্তা নজরুল ইসলাম ভূঁইয়া, ইউপি সদস্য নেকবর আলী, আব্দুল বারেক, আব্দুস সোবান ও মনোয়ারা বেগম প্রমুখ।

ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা সফটওয়্যার পাইলটিয়ের জন্য সীমান্তবর্তী হালুয়াঘাট উপজেলার ১নং ইউনিয়নে ভূমি অফিসের অন্তর্গত ৩টি মৌজা নির্বাচন করা হয়েছে। এর মধ্যে কুমারগাতী, ভূবনকুড়া ও বাঘাইতলা অন্যতম।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানালেন প্রিন্স
হালুয়াঘাট স্থলবন্দর উন্নয়ন কাজে গরমিল
অক্ষমতায় অবসরে যাওয়া প্রতিবন্ধী শিক্ষিকাকার পাশে আহমদ ফাউন্ডেশন
হালুয়াঘাটে পানিতে ডুবে যুবকের মৃত্যু
বর্নাঢ্য আয়োজনে হালুয়াঘাটে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
হালুয়াঘাটের বাঘাইতলায় মার্কেট নির্মাণের ভিত্তিপ্রস্তরের উদ্বোধন করলেন সাংসদ জুয়েল

আরও খবর