ময়মনসিংহ, রবিবার, ২৯শে নভেম্বর, ২০২০ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ () ৩০°সে
শিরোনাম :
হালুয়াঘাটে সাংসদ জুয়েল আরেংকে সংবর্ধনা জুয়েল আরেং যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ায় হালুয়াঘাটে আনন্দ মিছিল জুয়েল আরেং যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ায় হালুয়াঘাটে আনন্দ মিছিল হালুয়াঘাটে গড়ে উঠছে অপার সম্ভাবনাময় পর্যটন স্পট হালুয়াঘাটে বহুল প্রতীক্ষিত ভারতীয় কয়লা আমদানি শুরু ময়মনসিংহে চুরি চিনতাই মাদকরোদে বিট পুলিশ সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হালুয়াঘাট সাধারণ পাঠাগারের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন চুরি চিনতাই ও মাদকরোধে আইনশৃঙ্খলা বাহিনীর মহড়া জকিগঞ্জে আল ইসলাহ ও তালামীযের বিক্ষোভ মিছিল ও সমাবেশ ময়মনসিংহে জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কমিটি গঠন

হালুয়াঘাটে গড়ে উঠছে অপার সম্ভাবনাময় পর্যটন স্পট

মুহা: মাসুদ রানা, হালুয়াঘাট প্রতিনিধিঃ
ময়মনসিংহের হালুয়াঘাটে ভারতের মেঘালয় রাজ্যের কোল ঘেঁষা গারো পাহাড়। সেই পাহাড়ের পাদদেশে বাংলাদেশের সীমানায় গাজিরভিটা ইউনিয়নের অপরূপ সুন্দর পাহাড়ি গ্রাম গাবরাখালীতে গড়ে উঠছে অপার সম্ভাবনাময় পর্যটন স্পট।

তার ধারাবাহিকতায় গত ১৩ নভেম্বর শুক্রবার
ময়মনসিংহের জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান হালুয়াঘাট উপজেলার গাজিরভিটা ইউনিয়নের অন্তর্গত মেঘালয়ের কোল ঘেঁষা অপরূপ সুন্দর গাবরাখালী পাহাড়ি গ্রাম পরিদর্শন করেন। ইতোমধ্যে শুরু করা হয়েছে রাস্তা সংস্কারের কাজ। প্রাথমিক অবস্থায় থাকছে ওয়াচ টাওয়ার,পাহাড়ে উঠার জন্য পাকা সিঁড়ি, বিশ্রাম নেওয়া ও বসার সু-ব্যবস্থা।বনভোজন ও পর্যটকদের কথা বিবেচনা করে তৈরী করা হচ্ছে রান্নাঘর এবং টয়লেট। প্রায় ৬৮ একর জমি নিয়ে প্রাথমিক অবস্থায় ৫০ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে অপার সম্ভাবনাময় পর্যটন স্পটটি।

এ সময় জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের সাথে ছিলেন, ময়মনসিংহ রেভিনিউ ডেপুটি কালেক্টর, সহকারী কমিশনার (ভূমি) তানভীর আহমেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ আলাল উদ্দিন, গাজিরভিটা ইউপি চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেনও স্থানীয় বিজিবি সদস্যবৃন্দ।

জানতে চাইলে জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান দৈনিক ময়মনসিংহ প্রতিদিনকে বলেন, গারো পাহাড়ের পাদদেশে প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত গাবরাখালী পাহাড়ি গ্রামটি একটি সম্ভাবনাময় পর্যটন স্পট। প্রাথমিক অবস্থায় আমরা এর উন্নয়ন কার্যক্রম শুরু করেছি। এই পর্যটন স্পটটি চালু হলে অর্থনৈতিক ভাবে হালুয়াঘাটের মানুষ অনেক উপকৃত হবে, সৃষ্টি হবে অনেক কর্মসংস্থানের।

সম্ভাবনাময় হালুয়াঘাটের এই পর্যটন স্পটটি চালু হলে শিল্পের ক্রমবর্ধমান অগ্রযাত্রায় এবং অর্থনৈতিক খাতকে একটি শক্তিশালী অবস্থানে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এবং সেই সাথে বাংলাদেশের ভ্রমন পিপাসুদের পিপাসা মিটাবে এমনটি আশা প্রকাশ করছেন হালুয়াঘাটের সুশীলসমাজ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হালুয়াঘাটে সাংসদ জুয়েল আরেংকে সংবর্ধনা
জুয়েল আরেং যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ায় হালুয়াঘাটে আনন্দ মিছিল
জুয়েল আরেং যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ায় হালুয়াঘাটে আনন্দ মিছিল
হালুয়াঘাটে বহুল প্রতীক্ষিত ভারতীয় কয়লা আমদানি শুরু
হালুয়াঘাট সাধারণ পাঠাগারের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
হালুয়াঘাটে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে পুলিশি বাঁধা

আরও খবর