ময়মনসিংহ, রবিবার, ২৯শে নভেম্বর, ২০২০ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ () ৩০°সে
শিরোনাম :
হালুয়াঘাটে সাংসদ জুয়েল আরেংকে সংবর্ধনা জুয়েল আরেং যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ায় হালুয়াঘাটে আনন্দ মিছিল জুয়েল আরেং যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ায় হালুয়াঘাটে আনন্দ মিছিল হালুয়াঘাটে গড়ে উঠছে অপার সম্ভাবনাময় পর্যটন স্পট হালুয়াঘাটে বহুল প্রতীক্ষিত ভারতীয় কয়লা আমদানি শুরু ময়মনসিংহে চুরি চিনতাই মাদকরোদে বিট পুলিশ সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হালুয়াঘাট সাধারণ পাঠাগারের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন চুরি চিনতাই ও মাদকরোধে আইনশৃঙ্খলা বাহিনীর মহড়া জকিগঞ্জে আল ইসলাহ ও তালামীযের বিক্ষোভ মিছিল ও সমাবেশ ময়মনসিংহে জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কমিটি গঠন

হালুয়াঘাট সাধারণ পাঠাগারের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

মুহাঃ মাসুদ রানা, হালুয়াঘাট প্রতিনিধিঃ হালুয়াঘাটের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান এবং শিক্ষা ও সংস্কৃতির প্রাণকেন্দ্র “হালুয়াঘাট সাধারণ পাঠাগার” এর ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ছোট্ট পরিসরে কেক কেটে ও বর্ণিল আলোকসজ্জার মধ্য দিয়ে উদযাপিত হয়েছে।

হালুয়াঘাট সাধারন পাঠাগারের কার্যকরী পরিষদের সভাপতি অধ্যাপক আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ আব্দুল কাদির, পাঠাগার উপদেষ্টা পরিষদের সদস্য ও পৌর মেয়র খায়রুল আলম ভূঁইয়া কার্যকরী পরিষদের সকল সদস্য এবং আমন্ত্রিত অতিথিদের নিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন।

প্রতিষ্ঠানটি ১৯৭৩ সালে স্থাপিত হলেও অনেক চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে আজও স্বগর্বে তার গতির ধারাকে অব্যাহত রেখেছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক রেজিস্ট্রেশন প্রাপ্ত (রেজি নং ম-০০৮৯) এবং জাতীয় গ্রন্থাগারের তালিকাভুক্ত প্রতিষ্ঠান এটি। রয়েছে দুটি সহযোগী প্রতিষ্ঠান; হালুয়াঘাট সাধারণ পাঠাগার শিশু কানন ও সরগম সংগীত বিদ্যালয়। প্রতিষ্ঠানটিতে রয়েছে বইয়ের এক বিশাল ভান্ডার এবং সারা বাংলাদেশে র‌্যাঙ্কিংয়ে রয়েছে নবম স্থানে। বর্তমানে সাধারণ সদস্য ২০১৯ এবং আজীবন সদস্য ২২৭ জন। রয়েছে ৯ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ। স্থানীয় সাংসদ পদাধিকারবলে প্রধান উপদেষ্টা।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হালুয়াঘাট সাধারণ পাঠাগারের উপদেষ্টা মোঃ আবুল হোসেন আজাদ, বাংলাদেশ আওয়ামীলীগ হালুয়াঘাট উপজেলা শাখার ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক বাবু চয়ন কুমার সরকার, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ বজলুর রহমান, পাঠাগার শিশুকাননের প্রধান শিক্ষক মোঃ আক্কাস আলী, হালুয়াঘাট আদর্শ মহিলা মহাবিদ্যালয়ের অধ্যাপক সুলতান আহমেদ, পৌরসভার সচিব আব্দুল ওয়াদুদ, পৌর প্রকৌশলী ইদ্রিস আলী আকন্দ, হালুয়াঘাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা আহবায়ক মোঃ বাবুল হোসেন, পাঠাগারের সাবেক সভাপতি মোঃ রেজাউল করিম, আওয়ামীলীগ নেতা মোঃ এমদাদুল হক, পাঠাগার কার্যকরী পরিষদের সহ-সভাপতি মোঃ আওলাদ হোসেন, পাঠাগার সম্পাদক মোঃ নোমান মন্ডল, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ গোলাম মোস্তফা সারোয়ার এবং কার্যকরী পরিষদের সদস্য মোঃ রওশন কামাল রনি, শ্যামল কুমার দত্ত ও সাইফুন নাহার লিপি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হালুয়াঘাটে সাংসদ জুয়েল আরেংকে সংবর্ধনা
জুয়েল আরেং যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ায় হালুয়াঘাটে আনন্দ মিছিল
জুয়েল আরেং যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ায় হালুয়াঘাটে আনন্দ মিছিল
হালুয়াঘাটে গড়ে উঠছে অপার সম্ভাবনাময় পর্যটন স্পট
হালুয়াঘাটে বহুল প্রতীক্ষিত ভারতীয় কয়লা আমদানি শুরু
হালুয়াঘাটে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে পুলিশি বাঁধা

আরও খবর