ময়মনসিংহ, রবিবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ | ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ () ৩৩°সে
শিরোনাম :
হালুয়াঘাটে ধান্য ব্যবসায়ী সমিতির উদ্যোগে কম্বল বিতরণ হালুয়াঘাটে পারিবারিক কলহে স্বামী-স্ত্রী আত্নহত্যা নোয়াখালীতে সাংবাদিক বোরহান উদ্দিন মোজাক্কিরকে গুলি করে হত্যার ঘটনায় ময়মনসিংহে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। গ্লোবাল ল থিংকার্স সোসাইটির উদ্যোগে স্বাস্থ্যসেবা ও পুষ্টি ক্যাম্প ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা শাহ মাজহারুল হান্নান আর নেই, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ময়মনসিংহ জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হলেন চেয়ারম্যান আবু সাইদ। হালুয়াঘাটে স্থানীয় সরকার পুরস্কার পেলেন জনপ্রতিনিধি ও উপজেলা নির্বাহী অফিসার হালুয়াঘাটে পিকনিকের বাস খাদে হালুয়াঘাটের পাহাড়ি স্পটগুলো ভ্রমণ পিপাসুদের পদচারণায় মুখর রাজপথে মৃত্যুর হানা, হালুয়াঘাটে ট্রাকের চাকায় পিষ্টে নিহত এক

ধর্ষণ, নারী নির্যাতন রোধে পর্দা বাধ্যতামূলক করার দাবি বাবুনগরীর

স্টাফ রিপোর্টার :

নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে বর্বরোচিত নির্যাতন চালানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী। অভিযুক্তদের গ্রেফতার করে দ্রæত সময়ের মধ্যে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানিয়েছেন তিনি। সোমবার রাজধানীর বারডেম জেনারেল হসপিটাল থেকে সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে হেফাজত মহাসচিব বলেন, সাম্প্রতিক সময়ে দেশে ধর্ষণের ঘটনা উদ্বেগজনক মাত্রায় বেড়েছে।

সংবাদপত্রের ভাষ্য অনুযায়ী নোয়াখালীর এ ঘটনা আইয়্যামে জাহিলিয়াতকেও হার মানিয়েছে। আল্লামা বাবুনগরী বলেন, এ ঘটনার বিবরণ শুনে আমার হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। মানুষ কীভাবে এতটা হিংগ্র হতে পারে! বর্বরোচিত কায়দায় এভাবে কোনো মা-বোন নির্যাতনের শিকার হওয়ার পর চুপ করে ঘরে বসে থাকা যায় না। হেফাজত মহাসচিব আরও বলেন, এ ঘটনায় এক মাস পার হয়ে গেলেও স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী লম্পটদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারেনি এটি বড়ই দুঃখজনক। অবহেলার এ দায় স্থানীয় প্রশাসন এড়াতে পারে না।

তিনি আরও বলেন, পর্দা নারীর মৌলিক অধিকার। পর্দাতেই নারী সর্বাধিক নিরাপদ। নারীকে নিরাপদে রাখতে পারলে তখন ব্যক্তি, দেশ, জাতি ও সমাজ, সংসার সবকিছুই নিরাপদ। ধর্ষণ, নারী নির্যাতন এসব রোধে পর্দা বাধ্যতামূলক করার বিকল্প নেই। হুশিয়ারি উচ্চারণ করে আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, অতি দ্রæত সময়ের মধ্যে নোয়াখালীর বর্বরোচিত এ ঘটনায় প্রকৃত দোষীদের গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত না করলে এর প্রতিবাদে গোটা দেশ উত্তাল হয়ে উঠতে পারে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হালুয়াঘাটে ব্যক্তিগত রাস্তা নির্মাণের উদ্দেশ্যে গাছ কাটার অভিযোগ
রায়পুরে কমিনিউটি পুলিশিং ডে-২০২০ উদযাপিত
কৃষি উৎপাদন বাড়াতে ডিজিটাল প্রযুক্তি কাজে লাগাচ্ছে সরকার : প্রধানমন্ত্রী
নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও অপসারণে বিটিআরসিকে নির্দেশ
ধর্ষণের প্রশ্রয়দাতাদেরও আইনের আওতায় আনা হবে: কাদের
‘বিশ্বকে শিশুর বাসযোগ্য করে যাব, এ আমার অঙ্গীকার’

আরও খবর