ময়মনসিংহ, রবিবার, ২৯শে নভেম্বর, ২০২০ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ () ৩০°সে
শিরোনাম :
হালুয়াঘাটে সাংসদ জুয়েল আরেংকে সংবর্ধনা জুয়েল আরেং যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ায় হালুয়াঘাটে আনন্দ মিছিল জুয়েল আরেং যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ায় হালুয়াঘাটে আনন্দ মিছিল হালুয়াঘাটে গড়ে উঠছে অপার সম্ভাবনাময় পর্যটন স্পট হালুয়াঘাটে বহুল প্রতীক্ষিত ভারতীয় কয়লা আমদানি শুরু ময়মনসিংহে চুরি চিনতাই মাদকরোদে বিট পুলিশ সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হালুয়াঘাট সাধারণ পাঠাগারের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন চুরি চিনতাই ও মাদকরোধে আইনশৃঙ্খলা বাহিনীর মহড়া জকিগঞ্জে আল ইসলাহ ও তালামীযের বিক্ষোভ মিছিল ও সমাবেশ ময়মনসিংহে জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কমিটি গঠন

হালুয়াঘাটে অতি বৃষ্টিতে চরম দুর্ভোগ, বন্যা কবলিত হচ্ছে নিম্নাঞ্চল

মুহাঃ মাসুদ রানা, হালুয়াঘাট প্রতিনিধিঃ

সারা দেশের ন্যায় ময়মনসিংহের হালুয়াঘাটে অতিবৃষ্টির কারণে জনদুর্ভোগ বেড়েই চলেছে। সেইসাথে বন্যা কবলিত হচ্ছে নিম্নাঞ্চল। মুষলধারে অতি বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে মরার উপর খরার ঘা হয়ে কৃষক, মৎস্য খামারী ও নদী তীরবর্তী মানুষ দিশেহারা।

উপজেলার হালুয়াঘাট, কৈচাপুর, নড়াইল, ধুরাইল, শাকুয়াই ও বিলডোরার নিম্নাঞ্চল প্রতিনিয়তই প্লাবিত হচ্ছে। ২০২০/২০২১ অর্থবছরে রোপা আমনের আবাদ হয়েছে ২৪ হাজার ৫৩৫ হেক্টর জমি। কিন্তু অতি বৃষ্টির ফলে অর্ধ ও পূর্ণ নিমজ্জিত হয়েছে প্রায় ২৫০ থেকে ৩০০ হেক্টর রোপা আমনের আবাদকৃত জমি। সেই সাথে পাহাড়ি ঢলে হালুয়াঘাটের বোরাঘাট নদীর বাঁধ ভেঙে কালিয়ানিকান্দা ও পোনাকুড়ি অংশে প্রায় ১৮ থেকে ২০ হেক্টর জমি বালির নিচে তলিয়ে গেছে এমনটি জানিয়েছেন উপজেলা কৃষি অফিসার মোঃ মাসুদুর রহমান।

এছাড়াও অতি বৃষ্টি ও পাহাড়ি ঢলে রাস্তাঘাট, ব্রীজ, কালভার্টের অনেক ক্ষতি সাধন হয়েছে। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী শান্তনু ঘোষ জানান, পাহাড়ি ঢলে উপজেলার যে সকল ব্রীজ, কালভার্ট ও স্থাপনার ক্ষতি সাধন হয়েছে তা নোট করে আমরা ইতোমধ্যে মন্ত্রণালয়ে পাঠিয়েছি। পাশাপাশি অতিবৃষ্টির ফলে রাস্তাঘাটের যে ক্ষতি হয়েছে সেগুলো অতি দ্রুততার সাথে সংস্কার করা হবে।

জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম বলেন, এখন প্রায় প্রতিদিনই ৭৫/৮০ মিলিমিটার
বৃষ্টি হচ্ছে। এই অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে যে ক্ষতি হয়েছে তা উপজেলা প্রশাসন অবগত। ইতোমধ্যে আমরা প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানদের ক্ষয়-ক্ষতির বিষয়ে খোঁজ খবর নেওয়ার জন্য নির্দেশ দিয়েছি এবং জরুরি সহায়তা পৌঁছাতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

টানা বর্ষণ ও যমুনারে পানিতে ভেঙ্গে গেল কৃষকের স্বপ্ন 
এবার গণপরিবহনে তৃতীয় লিঙ্গের জন্য সংরক্ষিত আসন
কমল সোনার দাম
লাগামহীন স্বর্ণের দাম
করোনা মোকাবেলায় এডিবির ৩ মিলিয়ন ডলার অনুদান

আরও খবর