ময়মনসিংহ, রবিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২০ | ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ () ২৮°সে
শিরোনাম :
সুশাসন প্রতিষ্ঠায় সকল অপরাধের বিচার ত্বরান্বিত করা জরুরি  ঈশ্বরগঞ্জে সুজন এর কমিটি গঠিত আধুনিক ও ডিজিটাল ভালুকা পৌর এলাকাগড়ার প্রত্যয়ে মেয়র পদে ইঞ্জিঃ মাসুদের ব্যাপক গণসংযোগ করোনায় আক্রান্ত আওয়ামী লীগ নেতা কৃষিবিদ সামিউল আলম লিটন জাতীয় সংসদেও হুইপ আতিউর রহমান আতিক করোনায় আক্রান্ত শেরপুরে ক্লিনিক ব্যবসায়ীদের সাথে পুলিশের মতবিনিময় ময়মনসিংহে “মায়ের মমতা কল্যাণ সংস্থা’র ৯ম শাখার উদ্ভোধন শেখ হাসিনার জন্ম না হলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের অভিযাত্রা সফল হতো না- সংস্কৃতি প্রতিমন্ত্রী সাংবাদিকতায় সম্মাননা স্বারক পেলেন ময়মনসিংহের মফিদুল ইসলাম লাভলু বিডি ক্লিন নকলা টিমের বর্ষপূর্তিতে সম্মাননা স্মারক প্রদান

কমল সোনার দাম

 

অস্থির সোনার বাজার কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। বৃহস্পতিবার থেকে দেশের বাজারে সব ধরনের সোনা ৩ হাজার ৪৯৯ টাকা কমে বিক্রি হবে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি-বাজুস।

আন্তর্জাতিক বাজারে দর কিছুটা নিম্নমুখী হওয়ায় স্থানীয় বাজারে দর কমানো হয়েছে বলে জানিয়েছেন বাজুস সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা।

তিনি জানান, বৃহস্পতিবার থেকে সবচেয়ে ভালো মানের (২২ ক্যারেট) প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনার গহনা ৭৩ হাজার ৭১৬ টাকায় বিক্রি হবে। এছাড়া ২১ ক্যারেটের গহনা কিনতে লাগবে ৭০ হাজার ৫৬৭ টাকা। ১৮ ক্যারেটের সোনার অলংকারের জন্য লাগবে ৬১ হাজার ৮১৯ টাকা। আর সনাতন পদ্ধতির এক ভরি সোনার গহনা কিনতে ৫১ হাজার ৪৯৭ টাকা লাগবে।

বুধবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৭৭ হাজার ২১৬ টাকা, ২১ ক্যারেট ৭৪ হাজার ৬৭ টাকা, ১৮ ক্যারেট ৬৫ হাজার ৩১৯ টাকায় এবং সনাতন পদ্ধতির সোনা বিক্রি হয়েছে ৫৪ হাজার ৯৯৬ টাকায়।

করোনাভাইরাস পরিস্থিতিতে ক্রেতাদের ধরে রাখতেই সোনার দাম কমানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বাজুসের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এর আগে রেকর্ড দামে সোনা বিক্রি হয় দেশের বাজারে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শেখ হাসিনার জন্ম না হলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের অভিযাত্রা সফল হতো না- সংস্কৃতি প্রতিমন্ত্রী
বিডি ক্লিন ঈশ্বরগঞ্জের ১২ তম ইভেন্ট সম্পন্ন জেগেছে তারুণ্য, বাংলাদেশ হবে পরিচ্ছন্ন 
ময়মনসিংহে জলাবদ্ধতাসহ বিভিন্ন সমস্যা নিরসনে ডিসির কর্মতৎপরতায় জনমনে স্বস্তি
হালুয়াঘাট ইউপি নির্বাচনে আসছে একঝাঁক নতুন মুখ
ইলিশের উৎপাদন বাড়াতে ২৪৬ কোটি টাকা অনুমোদন
সরকারি প্রকল্পের কেনাকাটায় ‘অস্বাভাবিক দাম’ নিয়ে ৬ নির্দেশনা

আরও খবর