ময়মনসিংহ, রবিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২০ | ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ () ২৮°সে
শিরোনাম :
সুশাসন প্রতিষ্ঠায় সকল অপরাধের বিচার ত্বরান্বিত করা জরুরি  ঈশ্বরগঞ্জে সুজন এর কমিটি গঠিত আধুনিক ও ডিজিটাল ভালুকা পৌর এলাকাগড়ার প্রত্যয়ে মেয়র পদে ইঞ্জিঃ মাসুদের ব্যাপক গণসংযোগ করোনায় আক্রান্ত আওয়ামী লীগ নেতা কৃষিবিদ সামিউল আলম লিটন জাতীয় সংসদেও হুইপ আতিউর রহমান আতিক করোনায় আক্রান্ত শেরপুরে ক্লিনিক ব্যবসায়ীদের সাথে পুলিশের মতবিনিময় ময়মনসিংহে “মায়ের মমতা কল্যাণ সংস্থা’র ৯ম শাখার উদ্ভোধন শেখ হাসিনার জন্ম না হলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের অভিযাত্রা সফল হতো না- সংস্কৃতি প্রতিমন্ত্রী সাংবাদিকতায় সম্মাননা স্বারক পেলেন ময়মনসিংহের মফিদুল ইসলাম লাভলু বিডি ক্লিন নকলা টিমের বর্ষপূর্তিতে সম্মাননা স্মারক প্রদান

জেএসসি-এইচএসসি নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক:

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও সমমানের পরীক্ষা বাতিল এবং এইচএসসি ও সমমানের পরীক্ষার তারিখ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। এ ব্যাপারে বিভিন্ন গণমাধ্যমে আসা খবরে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এই দুই পাবলিক পরীক্ষা সম্পর্কে কোনো সিদ্ধান্ত হলে যথাসময়ে গণমাধ্যমকে জানানো হবে বলে জানিয়েছে মন্ত্রণালয়। বুধবার বিকালে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়েরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে বিভিন্ন গণমাধ্যমে এ বছরের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা হচ্ছে না মর্মে সংবাদ প্রকাশিত হয়েছে। এই বিষয়ে জনমনে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে।

বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারিকে বিবেচনায় নিয়ে জেএসসি পরীক্ষার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় বিশেষজ্ঞদের পরামর্শ চেয়েছিল। বিশেষজ্ঞরা তাদের পর্যবেক্ষণসহ কিছু বিকল্প প্রস্তাব প্রদান করেছেন। মন্ত্রণালয় প্রস্তাবসমূহ পর্যালোচনা করছে। ইতিমধ্যে কিছু গণমাধ্যমে উল্লিখিত বিষয়ে সারসংক্ষেপ প্রণয়ন করা হয়েছে মর্মে সংবাদ প্রকাশ করেছে। অন্যদিকে এইচএসসি পরীক্ষা ২০২০ অনুষ্ঠানের তারিখ নিয়েও বিভিন্ন গণমাধ্যমে কল্পিত তারিখ প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, কোভিড-১৯ এর মহামারিকে বিবেচনায় নিয়ে জেএসসি এবং এইচএসসি পরীক্ষা অনুষ্ঠানের বিভিন্ন বিকল্প নিয়েই শিক্ষা মন্ত্রণালয় ভাবছে। এই বিষয়ে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। বিজ্ঞপ্তিতে বলা হয়, অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্যোগের কথা বিবেচনা করে শিগগির সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। যা ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে। অসমর্থিত কোনো মাধ্যমের তথ্যের ভিত্তিতে অভিভাবক ও শিক্ষার্থীদের বিভ্রান্ত না হতে বিশেষভাবে অনুরোধ করা হলো।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ঈশ্বরগঞ্জে সুজন এর কমিটি গঠিত
আধুনিক ও ডিজিটাল ভালুকা পৌর এলাকাগড়ার প্রত্যয়ে মেয়র পদে ইঞ্জিঃ মাসুদের ব্যাপক গণসংযোগ
করোনায় আক্রান্ত আওয়ামী লীগ নেতা কৃষিবিদ সামিউল আলম লিটন
জাতীয় সংসদেও হুইপ আতিউর রহমান আতিক করোনায় আক্রান্ত
শেরপুরে ক্লিনিক ব্যবসায়ীদের সাথে পুলিশের মতবিনিময়
ময়মনসিংহে “মায়ের মমতা কল্যাণ সংস্থা’র ৯ম শাখার উদ্ভোধন

আরও খবর