ময়মনসিংহ, মঙ্গলবার, ১১ই আগস্ট, ২০২০ | ২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ () ৩১°সে
শিরোনাম :
পঞ্চগড়ে নদীতে পড়ে শিশুর মৃত্যু তারাকান্দায় সড়ক দুর্ঘটনায় মুখোমুখি সংঘর্ষে ব্যবসায়ী নিহত ঈশ্বরগঞ্জে ভ্রাম্যমাণ আদালত, লাইসেন্সহীন যানবাহকে জরিমানা ময়মনসিংহে পুলিশের অভিযানে ৩ সাজাপ্রাপ্ত পলাতক ও মাদকসহ গ্রেফতার ৪ ময়মনসিংহে বিভিন্ন আইনে জনকল্যাণে জেলা প্রশাসনের অভিযানে খুশী সাধারন মানুষ ময়মনসিংহে জেলা প্রশাসনের উদ্যোগে সড়কে এসিল্যান্ডের অভিযান ময়মনসিংহে মাদকদ্রব্য নিয়ন্ত্রনের অভিযানে ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে অসহায়দের মাঝে খাদ্যশষ্য বিতরন ফুলবাড়ীয়ায় নির্মাণের সাতদিনের মধ্যে ফেটে গেছে কালভার্ট , মুখ মাটি দিয়ে করা হচ্ছে ভরাট করোনাকালে শেরপুরে পত্রিকা বিক্রেতাদের দুর্দিন!! পত্রিকা নিচ্ছে না অনেকেই

এনসিসির এমডির পুনর্নিয়োগের আবেদন নাকচ কেন্দ্রীয় ব্যাংকের

অর্থনৈতিক প্রতিবেদক,

বেসরকারি ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স (এনসিসি) ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোসলেহ উদ্দিন আহমেদের পুনর্নিয়োগের আবেদন নাকচ করে দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। অস্বাভাবিক লেনদেন, কর ফাঁকি ও সঞ্চয়পত্রে সীমার বেশি বিনিয়োগ করাসহ বিভিন্ন অভিযোগ ওঠায় এমডির পুনর্নিয়োগ অনুমোদন দেয়নি নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ ব্যাংক।

বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম।

তিনি বলেন, এনসিসি ব্যাংকের এমডি পুনর্নিয়োগের বিষয়ে পরিচালনা পর্ষদের আবেদন এখনো মঞ্জুর করেনি কেন্দ্রীয় ব্যাংক। কারণ তার বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ রয়েছে। অনেক আগেই এ বিষয়ে পত্রপত্রিকায় লেখালেখি হয়েছে। অভিযোগগুলো খতিয়ে দেখা হচ্ছে। বিষয়টি সম্পর্কে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। খুব দ্রুত অথবা আইনি জটিলতা থাকলে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে দেরিও হতে পারে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এনসিসির এমডি মোসলেহ উদ্দিন আহমেদের তিন বছরের মেয়াদ শেষ হচ্ছে আগামী সপ্তাহেই। তাই ব্যাংকটির পরিচালনা পর্ষদের পক্ষ থেকে তাকে আবারও এমডি পদে পুনর্নিয়োগ দেয়ার জন্য সম্প্রতি কেন্দ্রীয় ব্যাংকে আবেদন জানায়। কিন্ত অস্বাভাবিক লেনদেন, কর ফাঁকি ও সঞ্চয়পত্রে সীমার বেশি বিনিয়োগ করাসহ বিভিন্ন অভিযোগ ওঠায় এমডির পুনর্নিয়োগ অনুমোদন করেনি কেন্দ্রীয় ব্যাংক।

এদিকে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) বিশেষ পরিদর্শনে বেরিয়ে আসে, মোসলেহ উদ্দিন আহমেদ ও তার স্ত্রীর ব্যাংক হিসাবে বিভিন্ন সময় বড় অংকের টাকার লেনদেন হয়েছে। সে জন্য মোসলেহ উদ্দিনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেয় কেন্দ্রীয় ব্যাংক। তবে আদালতের আদেশের কারণে এগোতে পারেনি। এ অবস্থায় ব্যাংকটি নতুন করে মোসলেহ উদ্দিন আহমেদকে এমডি পদে পুনর্নিয়োগ দেওয়ার আবেদন করলে কেন্দ্রীয় ব্যাংক সম্প্রতি তা নাকচ করে দেয়। এরপর ব্যাংকটি তাকে নিয়োগ দিতে আবারও আবেদন করেছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

করোনা মোকাবেলায় এডিবির ৩ মিলিয়ন ডলার অনুদান
কৃষি, পাট ও পাটজাত পণ্যের রপ্তানি বেড়েছে
শেরপুরে বন্যায় সবজীর আবাদের ব্যাপক ক্ষতি, দিশেহারা কৃষক
ম্যাজিস্ট্রেট মাঈদুল এর অভিযানে পণ্যের অতিরিক্ত দাম বৃদ্ধি করায় ব্যবসায়ীকে ষাট হাজার সাতশত টাকা অর্থদণ্ড
আসন্ন পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে যানজট নিরসনের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত
ময়মনসিংহে নন এমপিও শিক্ষক ও কর্মচারীদে মাঝে প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ

আরও খবর