ময়মনসিংহ, মঙ্গলবার, ১১ই আগস্ট, ২০২০ | ২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ () ৩১°সে
শিরোনাম :
ময়মনসিংহে মাদকদ্রব্য নিয়ন্ত্রনের অভিযানে ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে অসহায়দের মাঝে খাদ্যশষ্য বিতরন ফুলবাড়ীয়ায় নির্মাণের সাতদিনের মধ্যে ফেটে গেছে কালভার্ট , মুখ মাটি দিয়ে করা হচ্ছে ভরাট করোনাকালে শেরপুরে পত্রিকা বিক্রেতাদের দুর্দিন!! পত্রিকা নিচ্ছে না অনেকেই বঙ্গবন্ধু এরঁ জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে শেরপুরে নিজাম উদ্দিন কলেজে বৃক্ষরোপন কর্মসূচি তারাকান্দায় সড়ক দুর্ঘটনায় মুখোমুখি সংঘর্ষে ব্যবসায়ী নিহত শেরপুরে শুভ জন্মাষ্টমী উৎসব উদযাপিত ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের কর্মসুচী নেত্রকোনার খালিয়াজুরীতে বন্যার্তদের মাঝে যুবলীগের ত্রাণ বিতরণ অ্যাম্বুলেন্সেও বেঁচে ছিলেন সুশান্ত, তদন্তে চাঞ্চল্যকর তথ্য

দুর্গাপুর ডেওটুকুন ফেরিঘাটে জনদূর্ভোগ চরমে ব্যবহার করা হচ্ছেনা সরকারি বোড

এস.এম রফিক,দুর্গাপুর(নেত্রকোনা)

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার ডেওটুকুন ফেরিঘাটে, তীব্র স্রোত ও নদী ভাঙনের কবলে পড়ে যানবাহন পারাপার সহ সাধারণ মানুষের পারাপারে দুর্ভোগ চরমে পৌঁচেছে। এই ঘাটটি আশপাশের ৩ ইউনিয়নের যানবাহন ও জন পারাপারের একমাত্র মাধ্যম হওয়ায় ঈদকে সামনে রেখে বিষয়টি আমলে নিচ্ছে না কর্তৃপক্ষ। এ নিয়ে বুধবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, ঘাটের দুই পাড়েই যাত্রী উঠানামায় রয়েছে সমস্যা।ঘাটে ইজারাদারের একটি নৌকা থাকায় দীর্ঘক্ষন দাঁড়িয়ে থাকতে হচ্ছে সাধারণ যাত্রীদের। মোটরসাইকেল সহ পারাপারকৃত যাত্রীদের কাছ থেকে আদায় করা হচ্ছে অতিরিক্ত টাকা।

মানা হচ্ছে না কোন স্বাস্থ্যবিধি। বর্তমানে বর্ষা মৌসুম থাকায় পাহাড়ী ঢলে নদী প্রায়ই ভরা থাকে। ইঞ্জিন চালিত নৌকা দিয়ে যাত্রী পারাপার করলেও নদীতে অতিরিক্ত পানি থাকায় নিরাপত্তা হীনতায় ভোগে সাধারণ যাত্রীগন। ৩ ইউনিয়নবাসীর জেলা শহরের সাথে যোগাযোগের একমাত্র রাস্তা হওয়ায় যাত্রীদের দুভোর্গের কথা ভেবে গত ২০১৭ সালে জেলা সড়ক ও জনপথ বিভাগ এই ঘাটে একটি ফেরি চালু করলেও দীর্ঘ ৩বছর ধরে ঘাটে বাঁধা অবস্থায় পড়ে আছে ফেরিটি। রক্ষনাবেক্ষনের অভাবে নানা যন্ত্রাংশ বেহাত হয়ে যাচ্ছে। এই ঘাট দিয়ে অতিরিক্ত যাত্রী পারাপার হওয়ায় তাঁদের জান মালের নিরাপত্তার কথা ভেবে এই ঘাট দিয়ে পুনরায় ফেরি চলাচল করা প্রয়োজন বলে মনে করছেন এলকাবাসী।

এ নিয়ে জেলা নির্বাহী প্রেকৌশলী(সওজ)মোঃ হামিদুল ইসলাম জানান, যান্ত্রীক ত্রæটি ও জনবলের অভাবে এই ঘাটে বরাদ্দদেয়া ফেরিটি দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে। এখান দিয়ে যে পরিমান যাত্রী পারাপার হয়, এ থেকে আয়ের চেয়ে ব্যয়ের পরিমান হয়ে যায় অনেক বেশি। যে কারনে এই নদীতে স্থায়ী সেতু নির্মানের প্রস্তাব পাঠানো হয়েছে। অনুমোদন পেলেই কাজ শুরু করা হবে।
ঘর মুখো মানুষের দুর্ভোগ নিয়ে উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম বলেন, ঘাটে যাত্রী পারাপারে সমস্যার কথা আমি শুনেছি। ঈদে ঘর মুখো মানুষের কথা ভেবে প্রয়োজনীয় উদ্দ্যোগ নেয়া হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ময়মনসিংহে মাদকদ্রব্য নিয়ন্ত্রনের অভিযানে ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে অসহায়দের মাঝে খাদ্যশষ্য বিতরন
ফুলবাড়ীয়ায় নির্মাণের সাতদিনের মধ্যে ফেটে গেছে কালভার্ট , মুখ মাটি দিয়ে করা হচ্ছে ভরাট
করোনাকালে শেরপুরে পত্রিকা বিক্রেতাদের দুর্দিন!! পত্রিকা নিচ্ছে না অনেকেই
বঙ্গবন্ধু এরঁ জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে শেরপুরে নিজাম উদ্দিন কলেজে বৃক্ষরোপন কর্মসূচি
তারাকান্দায় সড়ক দুর্ঘটনায় মুখোমুখি সংঘর্ষে ব্যবসায়ী নিহত

আরও খবর