ময়মনসিংহ, মঙ্গলবার, ১১ই আগস্ট, ২০২০ | ২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ () ৩১°সে
শিরোনাম :
ময়মনসিংহে বিভিন্ন আইনে জনকল্যাণে জেলা প্রশাসনের অভিযানে খুশী সাধারন মানুষ ময়মনসিংহে জেলা প্রশাসনের উদ্যোগে সড়কে এসিল্যান্ডের অভিযান ময়মনসিংহে মাদকদ্রব্য নিয়ন্ত্রনের অভিযানে ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে অসহায়দের মাঝে খাদ্যশষ্য বিতরন ফুলবাড়ীয়ায় নির্মাণের সাতদিনের মধ্যে ফেটে গেছে কালভার্ট , মুখ মাটি দিয়ে করা হচ্ছে ভরাট করোনাকালে শেরপুরে পত্রিকা বিক্রেতাদের দুর্দিন!! পত্রিকা নিচ্ছে না অনেকেই বঙ্গবন্ধু এরঁ জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে শেরপুরে নিজাম উদ্দিন কলেজে বৃক্ষরোপন কর্মসূচি তারাকান্দায় সড়ক দুর্ঘটনায় মুখোমুখি সংঘর্ষে ব্যবসায়ী নিহত শেরপুরে শুভ জন্মাষ্টমী উৎসব উদযাপিত ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের কর্মসুচী

৩৮তম বিসিএস ক্যাডারে ত্রিশালের ১০জনের সাফল্য

এইচ. এম জোবায়ের হোসাইন, ত্রিশাল

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ১০জন মেধাবী ৩৮তম বিসিএস ক্যাডারে অন্তর্ভুক্ত হওয়ার গৌরব অর্জন করেছেন। পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) ১০ জনকে প্রশাসন, পুলিশ, শিক্ষা, পশু সম্পদ, কৃষি ও প্রকৌশলী ক্যাডারে নিয়োগের সুপারিশ করেছে। বিসিএস ক্যাডারে অন্তর্ভুক্তদের অধিকাংশই পল্লীর সাধারণ ও কৃষি পরিবারে জন্মগ্রহণ করেও অদম্য ইচ্ছা শক্তিতে তাদের এ সাফল্য। জানা গেছে, ৩৮তম বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) পরীক্ষার চুড়ান্ত ফলাফলে সারা দেশের ২ হাজার ২শ’ ৪ জনকে চাকুরীতে নিয়োগের সুপারিশ করা হয়েছে। এরমধ্যে ত্রিশাল উপজেলারই রয়েছেন ১০জন । জানা গেছে, প্রশাসন ক্যাডার পদে সুপারিশকৃত এম এ কাদের ত্রিশাল উপজেলার মঠবাড়ী ইউনিয়নের খাগাটি গ্রামের বাসিন্দা। বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ইটঊঞ). থেকে বিএসসি ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এ লেখাপড়া করেন।

বিসিএস গণপূর্ত সহকারি প্রকৌশলী (মেধাক্রম-১ম) পদে সুপারিশকৃত মোহাম্মদ ইলিয়াছ ত্রিশাল উপজেলার রামপুর ইউনিয়নের বীররামপুর ভাটি পাড়া গ্রামের বাসিন্দা। তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে (ঝটঝঞ) বিএসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং এ লেখাপড়া করেন। প্রশাসন ক্যাডার পদে সুপারিশকৃত মামুন আল কাওসার উপজেলার বালিপাড়া ইউনিয়নের ধলা গ্রামের বাসিন্দা। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইন এপ্লাইড ফিজিক্স বিষয়ে লেখাপড়া করেন। বিসিএস পুলিশ ক্যাডারে (মেধাক্রম-৫ম) জাহাঙ্গীর কবির অনিক উপজেলার ধানীখোলা ইউনিয়নের বাসিন্দা, তিনি বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ইটঊঞ) থেকে বিএসসি ইন ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (ওচঊ) এ লেখাপড়া করেন। বিসিএস শিক্ষা ক্যাডারে (মেধাক্রম-২৭) এ কে এম মোয়াজ্জম আকন্দ উপজেলার কাঠাঁল ইউনিয়নের বানথালিয়া গ্রামের বাসিন্দা, তিনি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে বিএ অনার্স ইন ইংলিশ-এ লেখাপড়া করেন।

বিসিএস শিক্ষা ক্যাডারে সুপারিশকৃত কাওসার রিয়াদ উপজেলার সদর ইউনিয়নের বাগান গ্রামের বাসিন্দা, তিনি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে বিএ অনার্স ইন ইংলিশ-এ লেখাপড়া করেন। বিসিএস পশু সম্পদ ক্যাডারে সুপারিশকৃত ফাহমিদা আক্তার ত্রিশাল উপজেলার সদর ইউনিয়নের চিকনা মনোহর গ্রামের বাসিন্দা, তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে উড়পঃড়ৎ রহ াবঃবৎরহধৎু সবফরপরহব এ লেখাপড়া করেন। বিসিএস পশু সম্পদ ক্যাডারে সুপারিশকৃত এস এম নিয়াজ মোর্শেদ উপজেলার ধানীখোলা ইউনিয়নের মৈশাটেকী গ্রামের বাসিন্দা। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে উড়পঃড়ৎ রহ াবঃবৎরহধৎু সবফরপরহব এ লেখাপড়া করেন। বিসিএস কৃষি ক্যাডারে সুপারিশকৃত মো: আনোয়ার হোসাইন উপজেলার ধানিখোলা গ্রামের বাসিন্দা। তিনি হাজি দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইন এগ্রিকালচারে লেখাপড়া করেন। বিসিএস কৃষি ক্যাডারে সুপারিশকৃত আসিফ মাহমুদ উপজেলার সদর ইউনিয়নের ছলিমপুর গ্রামের বাসিন্দা, তিনি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইন এগ্রিকালচারে লেখাপড়া করেন।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ময়মনসিংহে বিভিন্ন আইনে জনকল্যাণে জেলা প্রশাসনের অভিযানে খুশী সাধারন মানুষ
ময়মনসিংহে জেলা প্রশাসনের উদ্যোগে সড়কে এসিল্যান্ডের অভিযান
ময়মনসিংহে মাদকদ্রব্য নিয়ন্ত্রনের অভিযানে ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে অসহায়দের মাঝে খাদ্যশষ্য বিতরন
ফুলবাড়ীয়ায় নির্মাণের সাতদিনের মধ্যে ফেটে গেছে কালভার্ট , মুখ মাটি দিয়ে করা হচ্ছে ভরাট
করোনাকালে শেরপুরে পত্রিকা বিক্রেতাদের দুর্দিন!! পত্রিকা নিচ্ছে না অনেকেই

আরও খবর