ময়মনসিংহ, বুধবার, ৫ই আগস্ট, ২০২০ | ২১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ () ৩১°সে
শিরোনাম :
ময়মনসিংহের  ডিসি মিজানুর  রহমান করোনা পজেটিভ কর্মরত সাংবাদিকদের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন জাতীয় পাটির নেতা – ডাঃআকাশ   পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বিরোধীদলের নেত্রীর শুভেচ্ছা বায়তুল মোকাররমে ঈদুল আজহার ছয়টি জামাত ময়মনসিংহে ১৮০টি পরিবারকে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন উপজেলা চেয়ারম্যান ও ইউএনও।। মৎস্যখাতের সংকট কাটাতে বিশেষজ্ঞদের ১০ সুপারিশ ময়মনসিংহ বিভাগে সোঁনার বাংলা বিনির্মাণে শ্রম দিয়ে জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন ডিসি মিজানুর রহমান। যেসব ব্যায়াম হার্টের জন্য সবচেয়ে উপকারী প্লে স্টোর থেকে ক্ষতিকর ২৯ অ্যাপস সরাল গুগল আন্তর্জাতিক শাস্ত্রীয় নৃত্য উৎসবে ঢাবির শিক্ষক মনিরা পারভীন

হিফজখানা খোলার অনুমতি দিল সরকার

নিজস্ব প্রতিবেদক,

দেশের সবধরনের হিফজুল কোরআন মাদ্রাসা খোলার অনুমতি দিয়েছে সরকার। আগামী ১২ জুলাই (রবিবার) শিক্ষা কার্যক্রম চালু করতে পারবে হিফজ মাদ্রাসাগুলো।

কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ডের দায়িত্বশীলদের আবেদনের ভিত্তিতে এই অনুমোদন দেয়া হয়েছে বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

বুধবার বিকালে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মুহা. আবুল কালাম আজাদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বৈশ্বিক কোভিড-১৯ (করোনা ভাইরাস) এর প্রাদুর্ভাব পরিস্থিতিতে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের সাথে হাফিজিয়া মাদ্রাসা এবং হিফজখানার কার্যক্রমও বন্ধ রয়েছে।

হাফিজিয়া মাদ্রাসা এবং হিফজখানার শিক্ষা কার্যক্রমে নিরবচ্ছিন্ন অধ্যাবসায়ের আবশ্যকতার কথা উল্লেখ করে এর কার্যক্রম চালু করার বিষয়ে কর্তৃপক্ষের নিকট দেশের শীর্ষস্থানীয় উলামায়ে কেরামের পক্ষ হতে আবেদন করা হয়েছে।

তাতে আরও বলা হয়েছে, বর্তমান প্রেক্ষাপটে সার্বিক অবস্থা পর্যালোচনা করে আবেদনের বিষয়টি যথাযথভাবে বিবেচনা করত শুধুমাত্র হাফিজিয়া মাদ্রাসা/হিফজখানার কার্যক্রম আগামী ১২ জুলাই ২০২০ হতে চালু করার অনুমতি প্রদান করা হলো।

এ সকল হাফিজিয়া মাদ্রাসা হিফজখানার কার্যক্রম পরিচালনায় স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক জারিকৃত স্বাস্থ্যবিধি আবশ্যিকভাবে অনুসরণ করতে হবে। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে এ বিজ্ঞপ্তি জারি করা হলো।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বায়তুল মোকাররমে ঈদুল আজহার ছয়টি জামাত
মৎস্যখাতের সংকট কাটাতে বিশেষজ্ঞদের ১০ সুপারিশ
পাঁচ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে হচ্ছে ডিজিটাল ল্যাব
চতুর্থ শ্রেণির বইয়ে ‘ভুল’ সাত বছরেও দেখলো না এনসিটিবি!
‘চট্টগ্রাম মেডিকেলে হামলাকারীরাই মামলা করেছে’
৯ বছরে নবীজির জীবনীগ্রন্থ লিখলেন আল্লামা মাসঊদ

আরও খবর