ময়মনসিংহ, বুধবার, ২৫শে নভেম্বর, ২০২০ | ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ () ২১°সে
শিরোনাম :
হালুয়াঘাটে সাংসদ জুয়েল আরেংকে সংবর্ধনা জুয়েল আরেং যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ায় হালুয়াঘাটে আনন্দ মিছিল জুয়েল আরেং যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ায় হালুয়াঘাটে আনন্দ মিছিল হালুয়াঘাটে গড়ে উঠছে অপার সম্ভাবনাময় পর্যটন স্পট হালুয়াঘাটে বহুল প্রতীক্ষিত ভারতীয় কয়লা আমদানি শুরু ময়মনসিংহে চুরি চিনতাই মাদকরোদে বিট পুলিশ সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হালুয়াঘাট সাধারণ পাঠাগারের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন চুরি চিনতাই ও মাদকরোধে আইনশৃঙ্খলা বাহিনীর মহড়া জকিগঞ্জে আল ইসলাহ ও তালামীযের বিক্ষোভ মিছিল ও সমাবেশ ময়মনসিংহে জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কমিটি গঠন

শাওমির নতুন স্মার্টফোন রেডমি ৯ এখন বাংলাদেশে

তথ‌্যপ্রযু‌ক্তি প্রতি‌বেদক,

গ্লোবাল টেকনোলজি জায়ান্ট শাওমি বাংলাদেশের বাজারে নতুন স্মার্টফোন উন্মোচন করেছে। নতুন এই এন্ট্রি লেভেলের স্মার্টফোনটি পূর্বে আনা রেডমি স্মার্টফোনগুলো থেকে কিছুটা বড়, এতে আছে এআই কোয়াড ক্যামেরা সেটআপ, ৬.৫৩ ইঞ্চি ফুলএইচডি প্লাস ডট ড্রপ ডিসপ্লে, শক্তিশালী চিপসেট এবং দারুণ ডিজাইন।

শাওমি বাংলাদেশ এর কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা রেডমি সিরিজের স্মার্টফোনগুলোর মাধ্যমে মি ফ্যানদের সবসময় অপেক্ষাকৃত সাশ্রয়ীমূল্যে সর্বোচ্চ প্রযুক্তির ডিভাইস তুলে দিতে চেয়েছি। বাংলাদেশের বাজারে এন্ট্রি লেভেলের স্মার্টফোন হিসেবে রেডমি ৯ বড় ব্যাটারি আর কোয়াড ক্যামেরা সেটআপের এক অনবদ্য ডিভাইস। আমরা আশাবাদী, শাওমির গ্রাহক ও ফ্যানরা রেডমি ৯ স্মার্টফোনটি পছন্দ করবেন।’

এন্ট্রি লেভেলের রেডমি স্মার্টফোনে প্রথমবারের মতো কোয়াড ক্যামেরা সেটআপ দেওয়া হযেছে, জীবনের বিশেষ মুহূর্তগুলো ধরে রাখতেই রেডমি ৯ এমন ফিচার নিয়ে হাজির হয়েছে। আপনি যদি দ্রুত ছবি তুলতে চান, কিংবা ওয়াইড অ্যাঙ্গেল গ্রুপ শট, ডিটেইলসহ ক্লোজ-আপ অথবা সুন্দর পোর্ট্রেট, যেটাই নিতে চান, রেডমি ৯ আপনাকে সব ধরণের সুবিধাই দিবে। প্রিমিয়াম ক্যামেরা ফিচারে ডিভাইসটি আপনাকে ফটোগ্রাফিতে সৃজনশীলতা দেখাতে সহায়তা করবে। এজন্য ফোনটিতে রয়েছে ক্যালিডোস্কোপ এবং পাম শাটার ফিচার।

রেডমি ৯ স্মার্টফোনে ব্যবহারকারীরা আরও বড় ও উন্নত স্ক্রিনপাচ্ছেন। এতে থাকছে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডট ড্রপ ডিসপ্লে। এই ফোনে আরও পাচ্ছেন ভালো ভিজ্যুয়াল এক্সপেরিয়েন্সের ও ক্রিস্টাল ক্লিয়ার ডিটেইলস।সুরক্ষার জন্য ফোনটিতে ব্যবহার করা হয়েছে টিইউভি রাইনল্যান্ড ব্লু লাইট সার্টিফিকেশন এবং কর্নিং গরিলা গ্লাস প্রযুক্তি।

পারফরম্যান্সের জন্য রেডমি ৯ ফোনটিতে দেওয়া হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর। যা এর পূর্বসূরী অপেক্ষা ২০৭ শতাংশ বেশি পারফরম্যান্স দেবে। এতে আছে শক্তিশালী ৫০২০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এর ফলে রেডমি ৯ ডিভাইসটি আপনার প্রতিদিনের কাজে ও গেম খেলার সময় অনেক বেশি পাওয়ার ব্যকআপ দেবে।

রেডমি ৯ ফোনে প্রত্যাশিত স্টানিং ডিজাইন রয়েছে। ফোনটির পিছনে রয়েছে গ্রাডিয়েন্ট কালার ডিজাইন এবং অ্যান্টি-ফিঙ্গারপ্রিন্ট টেক্সার। রিয়ার ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি বিশেষ ডিজাইনে ক্যামেরার পাশে দেওয়া হয়েছে। একই সঙ্গে ওই অংশটিতে একটি ট্রেন্ডি সার্কেল ডিজাইন দেওয়া হয়েছে। ফলে রেডমি ৯ হাতে ধরতে আরও আরামদায়ক এবং আনলক করা আরও সহজ হয়।

রেডমি ৯ বাংলাদেশে কার্বন গ্রে, ওসান গ্রিন এবং সানসেট পার্পেল – এই তিনটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের এই ফোনের দাম ১৪,৯৯৯ টাকা। এটি ১২ জুলাই ২০২০ থেকে অথোরাইজড মি স্টোর এবং রিটেইল পার্টনারদের স্টোরে পাওয়া যাবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্লে স্টোর থেকে ক্ষতিকর ২৯ অ্যাপস সরাল গুগল
কম দামে ফাইভজি ফোন আনছে স্যামসাং
ভারতে অফিস খুলছে জুম
গুগল অ্যাপলের ম্যাপ থেকে ফিলিস্তিন উধাও!
মোবাইল ফোন কেনার আগে যা দেখবেন
ফোন পানিতে ভিজে গেলে করণীয়

আরও খবর