ময়মনসিংহ ২১.৬৫°সে ২২শে অক্টোবর, ২০২১

বিধিনিষেধের ৫৫ কার্যদিবসে জামিনে ৭৩ হাজার হাজতি মুক্ত


চলতি বছরের ১২ এপ্রিল থেকে ৩০ জুন পর্যন্ত করোনা সংক্রমণ রোধে আরোপ করা ‘বিধিনিষেধের’ মধ্যে নিম্ন আদালতে ভার্চুয়াল শুনানি নিয়ে মোট ৭৩ হাজার হাজতিকে জামিন দিয়েছেন আদালত।

এক লাখ ৪৩ হাজার ৯৬১টি আবেদনের শুনানি নিয়ে ৭৩ হাজার ৭৫ জন জামিন দেওয়ার পর তারা কারামুক্ত হয়েছে বলে জানিয়েছেন সুপ্রিমকোর্টের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান।

বুধবার (৭ জুলাই) মোহাম্মদ সাইফুর রহমান জানান, গত ১২ এপ্রিল হতে ৩০ জুন পর্যন্ত মোট ৫৫ কার্যদিবসে সারা দেশে অধঃস্তন আদালত এবং ট্রাইব্যুনালে ১ লাখ ৪৩ হাজার ৯৬১টি মামলায় জামিনের দরখাস্ত ভার্চ্যুয়াল শুনানির মাধ্যমে নিষ্পত্তি হয় এবং মোট ৭৩ হাজার ৭৫ জন হাজতি অভিযুক্ত ব্যক্তি জামিনপ্রাপ্ত হয়ে কারাগার মুক্ত  হতে হয়েছেন।

তিনি আরও জানান, ২০ জুন হতে ৩০ জুন পর্যন্ত শারীরিক উপস্থিতিতে সারাদেশে বিচারকার্য চলাকালীন সময়ে কিছু কিছু জেলায় স্থানীয় ‘বিধি-নিষেধের’ কারণে ভার্চ্যুয়াল আদালত পরিচালিত হয়। ওই সময় দেশের বিভিন্ন জেলার আদালতগুলোয় ভার্চুয়াল শুনানিতে ৬ হাজার ৬৩১টি ফৌজদারি মামলায় জামিন-দরখাস্ত নিষ্পত্তি হয় এবং ৩ হাজার ৪২০ জন হাজতি অভিযুক্ত ব্যক্তি জামিন প্রাপ্ত হয়ে কারাগার হতে মুক্ত হয়েছেন

আপনার মতামত লিখুন :

 
   
২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত , দৈনিক ময়মনসিংহ প্রতিদিন | উন্নয়নে হোস্টপিও.কম
close