ময়মনসিংহ ২১.৬৫°সে ২২শে অক্টোবর, ২০২১

ময়মনসিংহে কর্মহীন মানুষকে দশ টাকায় পুলিশের দু’দিনের খাদ্য বিতরণ


চলমান করোনায় লকডাউনে বিপর্যস্থ মানুষ,ঘর থেকে বের হলেই বিভিন্ন প্রশ্ন,প্রয়োজনে জরিমানা।এমতাবস্থায় মানুষের মাঝে খাদ্য সংকটের দেখা দিয়েছে। অভাবের তারণায় অনেকের ঘরে জুটছেনা। তাই খাদ্য সংকট নিরসনে মানুষের পাশে দাড়িয়েছে পুলিশ।

সংকটে খাদ্যের ঘাটতি পুরণ করে পুলিশ জনগণের বন্ধু তার প্রমাণ দিচ্ছেন ময়ময়মনসিংহ জেলা পুলিশ। সেই ধারাবাহিকতায় সবার রান্না ঘরে ভাতের গন্ধ ছুটুক” এই প্রতিপাদ্য নিয়ে ময়মনসিংহে দুস্থ কর্মহীন মানুষের জন্য স্বল্পমুল্যে দশ টাকায় দু’দিনের খাদ্যপন্য দিচ্ছে ময়মনসিংহ জেলা পুলিশ।

৭ ই জুলাই এই কার্যক্রমের উদ্ভোধন করেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান। প্রতিদিন শতাধিক মানুষকে দশ টাকার বিনিময়ে এসব খাদ্যপন্য বিতরন করা হবে বলে জানিয়েছে জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ।তিনি জানান- একটি পরিবারে দু’দিন চলবে সেই পরিমান খাদ্যপন্য বিতরণ করা হচ্ছে। বিতরনকৃত খাদ্যপন্যের মধ্যে ছিল, পাচ কেজি চাউল, এক কেজি ডাল, আধা লিটার সয়াবিন তৈল, আধা কেজি লবন, আলু দুই কেজি, পরিমানমত মশলা, পেয়াজ, রসুন ও কাচা মরিচ ।

এ বিষয়ে পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান বলেন, লকডাউনের বিধি নিষেধ প্রতিপালনে রাস্তায় বের হওয়া কর্মহীন দুস্থ মানুষজনকে আমরা ঘরে ফেরৎ পাঠাচ্ছি। পাশাপাশি সেই সব অনাহারী পরিবারে উদ্ভুত মানবিক বিষয়টিকেও গুরুত্ব দিচ্ছি। সেই ভাবনা থেকেই পুলিশের এই মানবিক উদ্যেগ।

পুলিশের পরিদর্শক থেকে উর্ধতন কর্মকর্তারাদের স্বেচ্চা অনুদানের অর্থৈ এই কর্মসুচী হাতে নেওয়া হয়েছে। কঠোর লকডাউন শেষ না হওয়া পর্যন্ত এই কার্যক্রম চলবে বলেও জানিয়ে তিনি সকলকে স্বাস্থ্য বিধি মেনে ঘরে থাকার আহবান জানান। উল্লেখ্য-গত রমযানেও মাসব্যাপী ২/- টাকায় ইফতার বিতরণ করে মানুষের মধ্যে খ্যাতি অর্জন করেছেন ময়মনসিংহ জেলা পুলিশ।

আপনার মতামত লিখুন :

 
আরো পড়ূন
 
   
২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত , দৈনিক ময়মনসিংহ প্রতিদিন | উন্নয়নে হোস্টপিও.কম
close