ময়মনসিংহ ২৮.৭৪°সে ১লা ডিসেম্বর, ২০২১

অন্ধকার চোখে আলো জ্বালাতে আবারও রুবেলের চক্ষু ক্যাম্প


ময়মনসিংহের হালুয়াঘাট ও ধোবাউড়ায় অঞ্চলে দীর্ঘ ৯ বছর বিনামূল্যের অন্ধকার চোখে আলো জ্বালাতে যিনি কাজ করে যাচ্ছেন তিনি আর কেউ নন; সকলের পরিচিত ওমর ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক সালমান ওমর রুবেল।

তার-ই ধারাবাহিকতায় আগামী ৩০ নভেম্বর, মঙ্গলবার হালুয়াঘাট ডিএস আলীম মাদ্রাসায় শুধুমাত্র ছানিপড়া রোগীদের বিনামূল্যে চক্ষু অপারেশন করা হবে।

২০১২ সাল থেকে যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি আজ এ অবস্থানে এসে পৌঁছেছে। ক্যাম্পটির লক্ষ্য হচ্ছে অসচ্ছল ও দরিদ্র নারী-পুরুষকে বিনামূল্যে চোখের চিকিৎসাপত্র, অস্ত্রোপচারের ব্যবস্থা ও প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করা। জানা যায়, প্রথম ক্যাম্পটি শুরু করেছিলেন ধারা উচ্চ বিদ্যালয় যা এখনো চলমান। এতে উপকৃত হয়েছেন হালুয়াঘাট-ধোবাউড়াসহ সমগ্র ময়মনসিংহ বিভাগ থেকে আসা হাজার হাজার মানুষ।

 

এ বিষয়ে সালমান ওমর রুবেল বলেন, ছোটবেলা থেকেই আমার স্বপ্ন মানুষের সেবা করা। আমার নিজস্ব তত্ত্বাবধানে ওমর ফাউন্ডেশনের অর্থায়নে চিকিৎসার যাবতীয় ব্যয়ভার বহন করে থাকি।

উল্লেখ যে, করোনা ভাইরাসের প্রথম ও দ্বিতীয় ধাপে হালুয়াঘাট-ধোবাউড়ায় কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র ও অসহায় হাজার হাজার মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও আর্থিক সহায়তা দিয়ে আলোচনায় আসেন সালমান ওমর রুবেল। এছাড়াও দরিদ্র ও অসহায় মানুষ কে আর্থিক সহায়তা, হুইল চেয়ার ও শীতবস্ত্র বিতরণ, ঢেউটিন প্রদানের জন্য দানবীর হিসেবে এলাকায় সু-খ্যাতি রয়েছে তার।

আপনার মতামত লিখুন :

 
   
২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত , দৈনিক ময়মনসিংহ প্রতিদিন | উন্নয়নে হোস্টপিও.কম
close