ময়মনসিংহ ২৮.৭৪°সে ১লা ডিসেম্বর, ২০২১

তারাকান্দায় এস.এস.সি/দাখিল সমমানের পরীক্ষা অনুষ্ঠিত,পরীক্ষার্থী ৩৪৭৬ জন


সারাদেশের ন্যায় ময়মনসিংহের তারাকান্দায় এস.এস.সি/ দাখিল সমমানের পরীক্ষা ১৪ নভেম্বর রবিবার অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে,এবছর তারাকান্দা উপজেলায় মোট ৫টি কেন্দ্রে বিজ্ঞান, মানবিক ও ব্যাবসা শিক্ষা শাখায় মোট ৩ হাজার ৪ শত ৭৬ জন ছাত্র/ছাত্রী পরীক্ষায় অংশ নেবে। তবে প্রথমদিন ১৪ নভেম্বর রবিবার বিজ্ঞান বিভাগের পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) বিষয়ে পরীক্ষার মধ্য দিয়ে এস এস সি/ দাখিল সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

করোনা মহামারির কারণে নির্ধারিত সময়ের প্রায় ৯ মাস পর ১৪ নভেম্বর রোববার এ বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে এবং শেষ হবে আগামী ২৩ নভেম্বর। সাধারণত প্রতি বছর ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে এ পরীক্ষা শুরু হয়। তবে, করোনার কারণে এ বছর তা সম্ভব হয়নি।

তারাকান্দা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবু বক্কর সিদ্দিক জানান,উপজেলার বকশিমুল সরকারি উচ্চ বিদ্যালয়,তারাকান্দা বহুমুখী উচ্চ বিদ্যালয়, তালদিঘী বহুমুখী উচ্চ বিদ্যালয়,বাট্টাভাটপাড়া এস সি উচ্চ বিদ্যালয় ও শর্সিনাবাদ দারুসুন্নাহ ফাজিল মাদরাসা সহ ৫টি কেন্দ্রে বিজ্ঞান বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রতিটি পরীক্ষার সময় দেড় ঘণ্টা। বিশ নাম্বার লিখিত এবং বারো নাম্বার এমসিকিউ মোট ৩২ নাম্বার এর মধ্যদিয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়। সরকারি নিদের্শনায় পরীক্ষার কেন্দ্রে করোনার স্বাস্থ্য বিধি মেনে সুন্দর সুষ্ঠ ভাবে প্রথমদিনের পরীক্ষা সম্পন্ন হয়েছে বলে তিনি জানান।

উপজেলার বকশিমুল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মো: আজহারুল ইসলাম নামে একজন পরীক্ষার্থীর সাথে কথা বললে তিনি জানান, প্রশ্ন খুব ভাল হয়েছে এবং উত্তর্নী হবেন বলেও তিনি আশাবাদী। কামারিয়া উচ্চ বিদ্যালয়ের রকি নামে একজন বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থী বলেন, প্রথম দিন পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) বিষয়ে ৩২ নাম্বারে পরীক্ষা দিয়েছি।অনেক ভালো হয়েছে পরীক্ষা।

তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত ১৪ নভেম্বর রবিবার পরীক্ষার কেন্দ্রগুলো পরিদর্শন করেন। এসময় উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রমিজ উদ্দিন আলম , ভিজিলেন্স টিমের সদস্য, কেন্দ্র সচিব, স্বাস্থ্যসেবা কর্মী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

 
   
২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত , দৈনিক ময়মনসিংহ প্রতিদিন | উন্নয়নে হোস্টপিও.কম
close