ময়মনসিংহ ২৮.৭৪°সে ১লা ডিসেম্বর, ২০২১

জমে উঠেছে হালুয়াঘাট ব্যবসায়ী উন্নয়ন সমিতির নির্বাচন


জমে উঠেছে হালুয়াঘাটের ঐতিহ্যবাহী ব্যবসায়ী উন্নয়ন সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন-২০২১। সমিতিটি ১৯৬৮ সালে প্রতিষ্ঠিত হলেও পূর্বে তেমন একটি উন্নয়ন না হলেও বিগত কয়েকটি কার্যকরী পরিষদের অক্লান্ত পরিশ্রমে সমিতিটি বর্তমান রুপ লাভ করেছে। আগামি ২২ অক্টোবর শুক্রবার সমিতিটির নির্বাচন। তাই আসন্ন নির্বাচন উপলক্ষে ব্যানার, পোস্টার, ফেস্টুনে ছেয়ে গেছে নির্বাচনী এলাকা। নানা কৌশলে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা ভোটারদের মন জোগাতে চেষ্টা করছেন, দিচ্ছেন নানাবিধ প্রতিশ্রুতি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চালানো হচ্ছে বিরামহীন প্রচারণা। আগামি ২২ অক্টোবর অনুষ্ঠেয় নির্বাচনকে ঘিরে ভোটারদের মাঝেও দেখা দিয়েছে চাঞ্চল্য।

জানা গেছে, হালুয়াঘাট ব্যবসায়ী সমিতির ৭টি সাংগঠনিক পদের বিপরীতে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, সভাপতি পদে মো. শাহাব উদ্দিন ওমর সাকী (চেয়ার), নাদিম আহমদ (ছাতা); সহ-সভাপতি পদে মো. আবু বকর সিদ্দিক মোল্লা (চাকা), মো. আলমগীর হোসেন (কলসি) ও মো. ফারুক আহম্মদ (হরিণ); সাধারণ সম্পাদক পদে মো. সাজ্জাদ হোসেন বাচ্চু (খেজুরগাছ) ও মো. বজলুর রশিদ (রিক্সা) ও মো. দেওয়ান তাওহীদ শাহীন (মোরগ); সহ-সাধারণ সম্পাদক পদে জসিম উদ্দিন ভুইঁয়া (মই), জোটন চন্দ্র ঘোষ (মাছ ) ও মো. নাজমুল আলম উসমান ( আনারস); শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে মো. আলমগীর হোসেন (গোলাপফুল ) ও মো. শাহাব উদ্দিন রতন (দোয়াত-কলম); ক্রীড়া সম্পাদক পদে মো. আল আমিন (উড়োজাহাজ) ও মো. তাজিকুল ইসলাম (ফুটবল) এবং সম্মানিত সদস্য পদে মোছা. জান্নাতুল ফেরদৌস মিনি (টেলিভিশন), মো. মনিরুজ্জামান মানিক (জগ), মো. মফিজুল ইসলাম বেগ (তারা), শেখ সাদির (টিউবওয়েল) এবং মো. সাইফ জামান (টেলিফোন) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে এক হাজার একশত ছেষট্টি (১১৬৬) জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সাংগঠনিক দুটি পদে একাধিক প্রার্থী না থাকায় দুজন প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। তারা হচ্ছেন, দপ্তর সম্পাদক মো. মুজাহিদুল ইসলাম মনির ও
সমাজ কল্যাণ সম্পাদক মো. সাইফুল ইসলাম।

সরেজমিনে দেখা গেছে, প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা দিন-রাত ভোটারদের ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে ভোট প্রার্থনা করছেন। সকাল থেকে গভীর রাত পর্যন্ত স্থানীয় চা-স্টলে ব্যবসায়ী সমিতির নির্বাচন নিয়ে চলছে আলোচনা। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের যোগ্যতা ও নানা অসঙ্গতি নিয়ে সাধারণ ভোটারদের পাশাপাশি স্থানীয়রাও নানা আলোচনায় মুখর। সমিতির সূত্রে জানা যায়, আগামি ২২ অক্টোবর শুক্রবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সমিতির কক্ষে একটানা (বিরতিহীন ভাবে) ভোট গ্রহন করা হবে।

জানতে চাইলে সদ্য সাবেক সভাপতি ও বর্তমান সভাপতি প্রার্থী মো. শাহাব উদ্দিন ওমর সাকী বলেন, হালুয়াঘাট ব্যবসায়ী উন্নয়ন সমিতিকে ময়মনসিংহ চেম্বার অব কমার্সের আদলে রুপান্তরিত করে দুটি স্থল বন্দরের সকল আমদানি কারকদেরকে এর অন্তর্ভুক্ত করবো এবং ব্যবসায়ীদের উন্নয়নে ভূমিকা পালন করবো। তিন বারের সফল সাবেক সভাপতি ও বর্তমান সভাপতি প্রার্থী নাদিম আহমদ বলেন, আমি নির্বাচিত হলে ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তার স্বার্থে সারা বাজার সিসি টিভির আওতায় নিয়ে আসবো। তিন বারের সদ্য সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক প্রার্থী মো. সাজ্জাদ হোসেন বাচ্চু বলেন, আমি আবারও নির্বাচিত হলে ক্ষুদ্র ব্যবসয়ীদের জন্য সুদ মুক্ত শরীয়াহ ভিত্তিক ঋণের ব্যবস্থা করবো। সাবেক সহ-সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন ভুইঁয়া বলেন, ব্যবসায়ীরা আমাকে নির্বাচিত করলে কার্যকরি পরিষদ নিয়ে আমি উপজেলা প্রশাসন ও পৌর প্রশাসনের সমন্বয়ে বাজার ব্যবসায়ীদের প্রভূত কল্যাণ সাধনে ব্যবস্থা গ্রহণ করবো। হালুয়াঘাট বাউল শিল্পগোষ্ঠীর সাধারণ সম্পাদক ও ব্যবসায়ী উন্নয়ন সমিতির শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক প্রার্থী মো. শাহাব উদ্দিন রতন বলেন, ইসলামী সম্মেলন ও শিক্ষাবৃত্তিসহ শিক্ষা ও সাংস্কৃতিক সম্পৃক্ত বিষয়গুলোর ব্যবস্থা করবো।

অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভোট গ্রহনে একটি নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। নির্বাচন কমিশনের কর্মকর্তারা হচ্ছেন, প্রধান নির্বাচন কমিশনার অধ্যক্ষ আবদুর রশিদ, নির্বাচন কমিশনার প্রভাষক সুলতান আহমদ ও প্রভাষক মো. আলমগীর হোসেন পাভেল।

আপনার মতামত লিখুন :

 
   
২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত , দৈনিক ময়মনসিংহ প্রতিদিন | উন্নয়নে হোস্টপিও.কম
close