ময়মনসিংহ ২১.৬৫°সে ২২শে অক্টোবর, ২০২১

মৎস্য শিকার করে ৪ লক্ষ টাকা প্রথম পুরষ্কার পেলেন হান্নান ও সোহেল


হালুয়াঘাটের সৌখিন মৎস্য শিকারি আব্দুল হান্নান ও ময়মনসিংহ শহরের সোহেল উদ্দিন বরাবরের ন্যায় এবারও মৎস্য শিকার করে ৪ লক্ষ টাকা প্রথম পুরষ্কার পাওয়ার গৌরব অর্জন করলেন।

সূত্রে জানা যায়, গত ১৭-ই সেপ্টেম্বর শুক্রবার কিশোরগঞ্জ জেলার ঐতিহাসিক হোসেনপুর পুকুরে দিনব্যাপী মৎস্য শিকার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে মোট ৫৮ জন মৎস্য শিকার এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। এতে ছিপ দিয়ে ৪ কেজি ৬৬০ গ্রাম ওজনের একটি কাতল মাছ শিকার করে প্রথম পুরস্কার হিসেবে জিতে নেন নগদ ৪ লক্ষ টাকা।

ঐতিহাসিক হোসেনপুর পুকুর কমিটির সভাপতি মো. কামাল হোসেন জানান, দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা ৫৮ জন মৎস্য শিকার এ প্রতিযোগিতায় অংশ নেন। অংশ নেওয়ার জন্য টিকিটের মূল্য ছিলো ৩৫ হাজার টাকা। এতে ৪ লক্ষ টাকা প্রথম পুরষ্কার পেলেন মো. আব্দুল হান্নান ও সোহেল উদ্দিন।

গতকাল শুক্রবার সকাল থেকে মাছ ধরা নিয়ে ব্যস্ত সময় পার করেন প্রতিযোগীরা। কেউ কেউ এই প্রতিযোগিতায় তাদের সহযোগীদের নিয়ে এসেছেন। তাদের মধ্যে কেউ বড় মাছ পেয়ে খুব খুশি। আবার কেউ আশানুরূপ মাছ না পেয়ে হতাশ। মাছ ধরার প্রতিযোগিতা দেখতে পুকুর পাড়ে জড়ো হন শিশু-কিশোরসহ সব বয়সের মানুষ। উৎসমুখর পরিবেশে বড়শি দিয়ে রুই, কাতল, মৃগেলসহ বিভিন্ন প্রজাতির মাছ শিকার করেন মৎস্য শিকারীরা।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে পেশায় হালুয়াঘাট বড়দাস পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আব্দুল হান্নান ও ময়মনসিংহ শহরের ঠিকাদার সোহেল উদ্দিন জানান, আমাদের নিজ নিজ পেশার পাশাপাশি মৎস্য শিকার আমাদের সখ। যেখানেই আমরা এরকম মাছ শিকার প্রতিযোগিতার সংবাদ পাই সেখানেই অংশ নিতে চেষ্টা করি। আমাদের দুজনের টিম আজ প্রথম পুরষ্কার পেয়ে খুবই আনন্দিত।

উল্লেখ্য যে, গত ৯ সেপ্টেম্বর শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার ঐতিহাসিক সূতানাল পুকুরে ১০ কেজি ২০০ গ্রাম ওজনের কাতল মাছ শিকার করে শ্রেষ্ঠ মৎস্য শিকারীর গৌরব অর্জন করেছিলেন।

আপনার মতামত লিখুন :

 
আরো পড়ূন
 
   
২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত , দৈনিক ময়মনসিংহ প্রতিদিন | উন্নয়নে হোস্টপিও.কম
close