ময়মনসিংহ ৩০.৬৮°সে ২৬শে সেপ্টেম্বর, ২০২১

মুক্তাগাছায় ভ্রাম্যমান আদালতে ২ ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা


মুক্তাগাছার মহারাজা রোড, ঢলুয়া বিল, মনিরামবাড়ি এলাকায় ভ্রাম্যমান আদালতে দুই ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। বিএসটিআই এর অনুমোদন বিহীন সেমাই ও চানাচুর তৈরির অপরাধে এক ব্যাক্তিকে ২৫ হাজার টাকা এবং ডিজেল পরিমাপে কম দেওয়ায় মুক্তাগাছা ফিলিং স্টেশনের মালিককে ৫ হাজার জরিমানা করা হয়।

মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা। আদালত পরিচালনা কালে প্রসিকিউটর হিসেবে বিএসটিআইয়ের ইন্সপেক্টর খেলারানী উপস্থিত ছিলেন।

উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা জানান, বিএসটিআই এর অনুমোদন ব্যতিত চানাচুর ও সেমাই উৎপাদন করায় বিএসটিআই আইন ২০১৮ এর ১৫ ধারায় এক ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা ও মুক্তাগাছা ফিলিং স্টেশনের মালিককে পরিমাপে ডিজেল কম দেওয়ায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি আরো জানান, ঢলুয়াবিল ও মনিরা বাড়ি এলাকায় দুটি ফিলিং স্টেশনে অভিযান পরিচালনা করা হয়েছে।এসময় বিএসটিআই এর নিজস্ব পরিমাপযন্ত্র দিয়ে ২টি ফিলিং স্টেশনে তাদের প্রদানকৃত ডিজেল ও অকটেন পরিমাপ করা হয়। পরিমাপ সঠিক পাওয়া যায়। একটাতে প্রতি ১০ লিটারে ৪৫ মি.লি. ডিজেল কম পাওয়া গেলেও অন্যান্য বিষয়গুলো সঠিক থাকায় অপরাধের মাত্রা বিবেচনা করে মুক্তাগাছা ফিলিং স্টেশনকে ৫০০০ টাকা জরিমানা করা হয় এবং বিএসটিআই কর্মকর্তাদের সকল ফিলিং স্টেশনের পরিমাপযন্ত্র পুণরায় যাচাই করার নির্দেশনা দেয়া হয়েছে। আদালতকে সহায়তা করেন বিএসটিআই ও মুক্তাগাছা থানা পুলিশের সদস্যবৃন্দ।

আপনার মতামত লিখুন :

 
আরো পড়ূন
 
   
২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত , দৈনিক ময়মনসিংহ প্রতিদিন | উন্নয়নে হোস্টপিও.কম
close