ময়মনসিংহ ৩০.৬৫°সে ২৬শে সেপ্টেম্বর, ২০২১

তারাকান্দায় স্বাস্থ্য বিধি মেনে খোলা হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান


সারাদেশের ন্যায় ময়মনসিংহের তারাকান্দায় দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর সরকারী প্রাথমিক, মাধ্যমিক,ও উচ্চ মাধ্যমিক পর্যন্ত শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে পাঠদান শুরু হয়েছে।

আজ রোববার (১২ সেপ্টেম্বর) তারাকান্দায় করোনা’র মহামারি কারণে বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠান গুলো সরকারি নির্দেশনা মেনে প্রতিষ্ঠানের পাঠদান কার্যক্রম শুরু হয়।জানাগেছে, উপজেলায় ১ শত ৪১ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৬ টি নিন্ম মাধ্যমিক,৩৭ টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়,২২ টি মাদ্রাসা,২৬ টি স্বতন্ত্র(এবতেদায়ী)মাদ্রাসা এবং ৮ টি পাঠদানের কার্যক্রম শুরু হয়েছে । তারাকান্দা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোসা: নিলুফার হাকিম উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় গুলো পরিদর্শন কালে তিনি জানান, সরকারি নির্দেশনা স্বাস্থ্য বিধি মেনে প্রতিষ্ঠানে পাঠদান চলছে।তবে প্রথম দিনে উপস্থিতি টা কিছুটা কম রয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবু বক্কর সিদ্দিক মুঠোফোনে প্রতিনিধি কে জানান, প্রায় সকাল থেকে তিনি উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ পরির্দশন করছেন। সরকারি নির্দেশনা স্বাস্থ্য বিধি মেনে সকল প্রতিষ্ঠানের কার্যক্রম চালু হয়েছে। তবে প্রথম দিনে প্রায় ৬০-৭০% ছাত্র ছাত্রী উপস্থিতি রয়েছে।

তারাকান্দা উপজেলার নির্বাহী অফিসার মিজাবে রহমত উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান গুলো পরিদর্শন করেন। তিনি বলেন, অনেক দিন বন্ধ থাকার পর শিক্ষা প্রতিষ্ঠান গুলোর পাঠদান শুরু হয়েছে । এতে করে শিক্ষার্থীদের মধ্যে আনন্দ ও উৎসব বিরাজ করছে। প্রত্যেক প্রতিষ্ঠানে তাপমাত্রা মাপার যন্ত্র,মাস্ক,স্যানিটাইজার ও হাত ধোয়ার ব্যাবস্থাসহ অন্যান স্বাস্থ্যবিধি পালনের প্রয়োজনীয় ব্যাবস্থা রয়েছে।প্রতিষ্ঠানে শিক্ষক /শিক্ষিকা ও ছাত্র/ছাত্রী সকলকে সরকারি নির্দেশনা পালনের জন্য তাগিদ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

আপনার মতামত লিখুন :

 
আরো পড়ূন
 
   
২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত , দৈনিক ময়মনসিংহ প্রতিদিন | উন্নয়নে হোস্টপিও.কম
close