ময়মনসিংহ ২৯.৯৯°সে ২৬শে সেপ্টেম্বর, ২০২১

করোনা ভাইরাসের বিস্তার রোধে জনসচেতনতা সৃষ্টি বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত


“নো মাস্ক, নো সার্ভিস, মাস্ক পরুন, সেবা নিন” বিষয়ক কর্মশালায় সংশ্লিষ্ট আলোচকগণ বলেছেন, করোনা চলে গেলেও মাস্ক ব্যবহার করতে হবে। মাস্ক না পড়লে সরকারি বেসরকারী দপ্তরে মিলবেনা কোন সেবা। ময়মনসিংহ জেলা প্রশাসনের আয়োজনে এবং এসপায়ার টু ইনোভেট (এটুআই) এর সহযোগিতায় মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০ টা থেকে জেলা প্রশাসকের কার্যালয়ের আইসিটি ল্যাবে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় জুম অ্যাপসের মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির আসন অলংকৃত করেন ড. মোঃ আব্দুল মান্নান, পিএএ, অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক, এ টু আই প্রোগ্রাম। ময়মনসিংহ জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক এর সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সমর কান্তি বসাক এর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন ময়মনসিংহ সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নজরুল ইসলাম সহ ময়মনসিংহ জেলার সরকারি দপ্তর সমূহের কর্মকর্তাবৃন্দ, জেলা শিক্ষা অফিসার, পরিচালক ইসলামিক ফাউন্ডেশন, এনজিও প্রতিনিধিবৃন্দ, চেম্বার অব কমার্সের প্রতিনিধি,জেলা কালচারাল অফিসার, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সহ প্রমুখ। এসময় বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা, এনজিও কর্মী, সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। কর্মশালায় ভিডিও প্রেজেন্টেশনের মাধ্যমে মাস্ক বিতরণী কর্ণারের ওয়েব সাইটে কিভাবে অ্যাকাউন্ট খুলে লগইন করে প্রবেশের পর মাস্ক বিতরণের তথ্য আপলোড করতে হবে সে বিষয়ে জানানো হয়। ব্যক্তি কিংবা প্রাতিষ্ঠানিক যে উদ্যোগেই মাস্ক বিতরণ করা হোক সকলকে এই তথ্য সেখানে আপলোড করার অনুরোধ জানানো হয়।

আলোচকগণ বলেন, এখন বেশিরভাগ মানুষই করোনা পরীক্ষার চেয়ে ভ্যাকসিন গ্রহণের দিকে ঝুঁকছেন। অনেকেই অসুস্থ শরীর নিয়েও টিকা নিতে আসছেন। কিন্তু এটি ঝুঁকিপূর্ণ। টিকা নেয়ার আগে তার উচিত ছিলো করোনা টেস্ট করানো। তারা আরও বলেন, করোনার প্রকোপ কমে আসছে মনে করে অনেকে মাস্ক ব্যবহারে অনীহা দেখাচ্ছেন। কিন্তু বাস্তবতা হলো, করোনা ভাইরাস প্রতিনিয়ত নতুন নতুন রুপ নিচ্ছে। তাই আমরা জানিনা আসলে সামনের পরিস্থিতি কি হবে? করোনা ভাইরাসের মিউটেশন হলে সেটি আগের চেয়ে আরো ভয়ংকর হয়ে উঠে। আমাদেরকে যেকোন পরিস্থিতি মোকাবেলার প্রস্তুতি নিতে হবে। এজন্য মাস্ক ব্যবহার করা সহ প্রয়োজনীয় সামাজিক দূরত্ব বজায় রাখা, হাত পরিষ্কার রাখা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করার ব্যাপারে সবাইকে সচেতন ও অভ্যস্ত হওয়ার আহবান জানান।

আপনার মতামত লিখুন :

 
আরো পড়ূন
 
   
২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত , দৈনিক ময়মনসিংহ প্রতিদিন | উন্নয়নে হোস্টপিও.কম
close