ময়মনসিংহ ৩১.৭৩°সে ২৬শে সেপ্টেম্বর, ২০২১

রাবি অধ্যাপক ড. হীরা সোবাহানকে মুক্তাগাছা শিল্প ও সাহিত্য পর্ষদের অভিনন্দন


মুক্তাগাছার কৃতি সন্তান, বিশিষ্ট চিত্রশিল্পী, গবেষক, লেখক ও সম্পাদক, মুক্তাগাছা শিল্প ও সাহিত্য পর্ষদের কার্যকরী উপদেষ্টা, ময়মনসিংহ বিভাগীয় চারুশিল্পী পর্ষদের উপদেষ্টা, অগ্রদ্রুত সমাজকল্যাণ পরিষদের উপদেষ্টা, বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির সদস্য, এফ রহমান ও কে নেসা ফাউন্ডেশন এর সভাপতি, এফ রহমান ও কে নেসা প্রিন্টমেকিং স্টুডিও এর মহাপরিচালক অধ্যাপক ড. হীরা সোবাহান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন।

মুক্তাগাছা শিল্প ও সাহিত্য পর্ষদের সভাপতি কবি ও কথাসাহিত্যিক হাবিবা লাবণী জানান, স‍্যারের এ অর্জনে মুক্তাগাছা শিল্প ও সাহিত‍্য পর্ষদ অত‍্যন্ত আনন্দিত ও অভিভূত। শুভকামনা ও অভিবাদন জানিয়ে পর্ষদ সভাপতি আরো বলেন, এ সফলতা শুধু স্যারের একার নয়, এ সফলতা আমাদের মুক্তাগাছার সকলের। এজন‍্য আমরা অত‍্যন্ত গর্বিত। এর আগে গত বুধবার (০১ সেপ্টেম্বর) দুপুর ১২টায় সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক ড. সুশান্ত কুমার অধিকারী অধ্যাপক ড. হীরা সোবাহানের কাছে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করেন। সভাপতি হিসেবে দায়িত্বভার গ্রহণের সময় চারুকলা অনুষদের মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের সভাপতি অধ্যাপক ফজলুল করিমসহ চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগ ও অন্যান্য বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর অধ্যাপক ড. হীরা সোবাহান বলেন ‘আমার সর্বপ্রথম কাজ হবে অসমাপ্ত পরীক্ষাগুলো এবং বিভিন্ন বর্ষের পরীক্ষাগুলো সরাসরি শুরু করা। এজন্য তিনি বিভাগের সকল শিক্ষকবৃন্দ, পরীক্ষা নিয়ন্ত্রক ও শিক্ষার্থীদের সহায়তা কামনা করেন।
উল্লেখ্য ড. হীরা সোবাহান মুক্তাগাছা শিল্প ও সাহিত্য পর্ষদের কার্যকরী উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন। মুক্তাগাছার শিল্প ও সাহিত্যের যুগপৎ মঞ্চ তৈরিতে ও সাজাতে এ পর্ষদকে পরামর্শ ও সহযোগিতা দিচ্ছেন বলেও জানান পর্ষদের সাধারণ সম্পাদক কবি ও সাংবাদিক ফেরদৌস তাজ।

আপনার মতামত লিখুন :

 
আরো পড়ূন
 
   
২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত , দৈনিক ময়মনসিংহ প্রতিদিন | উন্নয়নে হোস্টপিও.কম
close