ময়মনসিংহ ২৮.৩১°সে ২৫শে মে, ২০২২

হালুয়াঘাটে বহুল প্রত্যাশিত এলজিইডির রাস্তা উদ্ধার; উচ্ছেদ অর্ধশত স্থাপনা


ময়মনসিংহের হালুয়াঘাট ধারা বাজারে এলজিইডির রাস্তা উদ্ধারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। এতে অবৈধ অর্ধশতাধিক দোকানপাট উচ্ছেদ করা হয়। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভুমি)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুর রহমান।

গত ১১ জানুয়ারী মঙ্গলবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত ছিল। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী মো. মাহফুজুর রহমান, স্থানীয় ইউপি চেয়ারম্যান তোফায়েল আহমেদ বিপ্লবসহ হালুয়াঘাট থানা পুলিশ। উচ্ছেদ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান তোফায়েল আহমেদ বিপ্লব জানান, দীর্ঘদিন ধরে ধারা বাজারে এলজিইডি’র রাস্তার যায়গা দখল করে শতাধিক অবৈধ দোকানপাট স্থাপনের ফলে (২৪ ফুট রাস্তার মধ্যে ১২ ফুট থাকায়) ব্যাপক যানজটের সৃষ্টি হতো। এর আগে কয়েকবার উদ্যোগ নিয়েও অবৈধ দখলদারদেরকে উচ্ছেদ করা সম্ভব হয়নি।

উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা যায়, রাস্তাটির জন্য প্রধানমন্ত্রী স্থানীয় সাংসদ জুয়েল আরেং এর মাধ্যমে ১ কোটি ৬৬ লক্ষ টাকা বরাদ্দ দেন এবং বাজারে জাইকা প্রকল্পের অর্থায়নে একটি বড় ধরনের ড্রেন ও ব্যবসায়ীদের জন্য সেডঘর নির্মাণ করা হবে। এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নিবার্হী ম্যাজিস্ট্রেট তৌহিদুর রহমান জানান, অনেকদিনের দাবি রাস্তার উপরে শতাধিক দোকান থাকার কারণে প্রায় প্রতিনিয়তই যানজটের সৃষ্টি হতো। এই সব দোকানগুলো উচ্ছেদের জন্য এলজিইডি থেকে আমাদের কাছে চাহিদাপত্র পাঠায়। সেই লক্ষে রাস্তা প্রশস্থ করার কারণে অবৈধ দোকানগুলো উচ্ছেদ করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

 
   
২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত , দৈনিক ময়মনসিংহ প্রতিদিন | উন্নয়নে হোস্টপিও.কম