ময়মনসিংহ ২২.৮৫°সে ১৮ই জানুয়ারি, ২০২২

তারাকান্দায় ভয়াবহ অগ্নিকান্ডে ভূষ্মীভূত ছয়টি বসতঘর


ময়মনসিংহের তারাকান্দায় সদর ইউনিয়নে গোপিনাথপুর গ্রামের ঐতিহ্যবাহী খান বাড়ীতে গতরাতে ভয়াবহ অগ্নিকান্ডে ৬ টি বসত ঘর পুড়ে ভূষ্মীভূত হয়েছে। সরেজমিনে গেলে প্রত্যক্ষদর্শীরা জানায়, ১৬ ডিসেম্বর রাত আনুমানিক ১.৪০ মিনিটের সময় আব্দুল হাকিম খান এর ঘর থেকে আগুনের লেলিহান শীখা দেখা যায় এবং ধোঁয়া বের হতে থাকে। ঐ ঘর থেকে অগ্নিকান্ডের সূত্রপাত বলে অনেকে জানিয়েছেন। হঠাৎ করে আগুনের লেলিহান শীখা উপরে উঠতে থাকে। পরে আশে পাশের লোকজন এসে বালতি,মগ ইত্যাদি পাত্রদিয়ে আগুন নিভানোর চেষ্টা করে। কিন্তু আগুন নিয়ন্ত্রণ আনা সম্ভব হয় নি। পাশাপাশি থাকা অন্যঘর গুলোতে মূর্হতের মধ্যেই আগুন ছড়িয়ে পরে। এদিকে তারাকান্দা উপজেলায় ফায়ার সার্ভিস ষ্টেশন না থাকায় ৯৯৯ ও পাশ্ববর্তী উপজেলায় ফোনের মাধ্যমে দমকল বাহিনীদেরকে অবগত করে স্থানীয় লোকজন। তারাকান্দা থানা পু্লিশ সংবাদ পাওয়া মাত্রই ঘটনাস্থলে অবস্থান নেয়।কিন্তু ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনা স্থলে এসে পৌছায় প্রায় ভোর ৪ টা সময়। তার আগেই ঘরগুলোর পুড়ে ছাই হয়ে যায়।

মো: রুহুল আমিন খান জানান,তাদের আপন ৩ ভাইয়ের ঘর ও পাশের হাকিম খানের ঘরসহ মোট ৬ টি বসত ঘর পুড়ে নগদ টাকা,স্বর্ণ অলংকার,ধানচাল, ফ্রিজ, মোবাইল, জমির দলিলপত্র,কাপড়চোপড়, আসবাপত্র ইত্যাদিসহ প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। স্থানীয়রা জানান, বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে তাদের ধারণা। এ ব্যাপারে স্থানীয় জনসাধারণ আক্ষেপ করে বলেন,তারাকান্দা উপজেলায় ফায়ার সার্ভিস ষ্টেশন থাকলে হয়তো এত বেশি ক্ষয়ক্ষতি হতো না। অচিরেই যেন অত্র উপজেলায় ফায়ার সার্ভিস ষ্টেশন স্থাপন করা হয় এমন জোড় দাবি জানিয়েছেন স্থানীয়রা। আগুনে পুড়ে ছাই হওয়া পরিবারের খোজঁ খবর নিতে ঘটনাস্থলে রাতেই ছুটে আসেন অনেক আত্বীয়স্বজন,জনপ্রতিনিধি সহ স্থানীয় জনসাধারণ। আকস্মিক অগ্নিকান্ডে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত, উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন,উপজেলা আ’লীগের সহ-সভাপতি মেজবাউল আলম রুবেল চৌধুরীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ ব্যাপারে তারাকান্দা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের জানান, অগ্নিকান্ডের সংবাদটি পেয়েছি। থানা পুলিশের সদস্যবৃন্দ অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেছে। আগুনে পুড়ে ক্ষয়ক্ষতির শিকার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

আপনার মতামত লিখুন :

 
   
২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত , দৈনিক ময়মনসিংহ প্রতিদিন | উন্নয়নে হোস্টপিও.কম
close